এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁয় পৃথক সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধাসহ দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে নওগাঁ সদর উপজেলা ও মান্দা উপজেলায় এসব দুর্ঘটনা ঘটে।

অপর ঘটনায় নওগাঁ সদর উপজেলার পিরোজপুর গেঞ্জির মিল এলাকায় ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই খোরশেদ আলম (৫০) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। নিহত ভ্যানচালক খোরশেদ আলম সদর উপজেলার দোগাছী হঠাৎপাড়া গ্রামের মৃত ইসমাইলের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের উল্লেখিত স্থানে রানীনগর থেকে আসা ট্রাক রাণীনগর দিকে যাওয়া ভ্যানকে ধাক্কা মেরে পালিয়ে যায়। পালিয়ে যাওয়া ট্রাকটিকে পথচারীরা মোটরসাইকেল দিয়ে ধাওয়া করে বাইপাস সড়কে আটক করলেও চালক পালিয়ে যায়।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান ঘটানার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ট্রাকটি জব্দ করা হয়েছে, তবে ট্রাক চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।

অপর ঘটনায় নওগাঁর মান্দায় এইচএসসি পরীক্ষার্থীর মোটরসাইকেলের ধাক্কায় হাজেরা বেগম (৭০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে উপজেলার পাঁজরভাঙ্গা-পলাশবাড়ী বিশ্ববাঁধ সড়কের উত্তর চকরামপুর ঘোষপাড়া এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

নিহত হাজেরা বেগম উপজেলার উত্তর চকরামপুর গ্রামের মৃত রহিম উদ্দিনের স্ত্রী। অন্যদিকে পরীক্ষার্থী হাবিবুর রহমান তুড়কবাড়িয়া গ্রামের রহিদুল ইসলামের ছেলে। নিজে মোটরসাইকেল চালিয়ে তিনি গোটগাড়ী শহীদ মামুন সরকারী হাইস্কুল ও কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে যাচ্ছিলেন।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে হাজেরা বেগম এক সংযোগ সড়ক থেকে পাকা ও-ই সড়কে উঠছিলেন। এ সময় পরীক্ষার্থী হাবিবুর রহমানের মোটরসাইকেল হাজেরা বেগমকে সজোরে ধাক্কা দেয়। এতে সড়কে পড়ে তিনি গুরুতর জখম হন। পরে তাকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক হাজেরা বেগমকে মৃত ঘোষণা করেন।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।