এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর বদলগাছীতে মন্ত্রণালয়ের অডিট টিম পরিচয় দিয়ে বিভিন্ন এতিম খানা ও মাদরাসা পরিদর্শনে আসা দুইজন ভুয়া অডিট অফিসারকে আটক করেছে উপজেলা সমাজসেবা অধিদপ্তর।

আটককৃতরা হলেন, বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ভান্ডারীকাঠি গ্রামের আনোয়ার হোসেনের ছেলে রেজাউল ইসলাম (২৮) ও মাদারীপুর জেলার রাজউর উপজেলার আম গ্রামের মৃত অনিল চন্দ্রের ছেলে অবির ঘোষ(৩০)।

উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৬টায় উপজেলার বালুভরা ইউপির হযরতপুর নারানী হাফেজিয়া মাদরাসায় উপস্থিত হয়ে অডিট অফিসার পরিচয় দিয়ে টাকার দাবী করেন ভূয়া ওই দুই অডিট কর্মকর্তা রেজাউল ইসলাম ও অবির ঘোষ। সেখান হতে তারা ২ হাজার টাকা, পালশা আকতার সিদ্দিকী হফেজিয়া মাদরাসায় গিয়ে ১ হাজার টাকা, বালুভরা মহির উদ্দীন বেসরকারী শিশুসদন ১ হাজার এবং আধাইপুর ইউপির দেউলিয়া দারুল এহসান হাফেজিয়া মাদরাসা থেকে ৫ হাজার টাকা দাবী করে নেন।

এরপর বেলা ১১টার দিকে উপজেলা কদমগাছী ও কাদিমপুর হাফেজিয়া মাদরাসা ও এতিম খানা অডিট করতে গেলে তারা ভূয়া অডিট অফিসার বলে প্রকাশ হয়ে পড়ে। এ সময় তারা সিএনজিযোগে পালানোর চেষ্টা করে। খবর পেয়ে সমাজসেবা অফিসের দুই কর্মচারি ফিরোজ হোসেন ও রজত গোস্বামী জাবারীপুর বাজারে তাদেরকে আটক করেন।

দেউলিয়া দারুল এহসান হাফেজিয়া মাদরাসার কমিটির সদস্য আবদুল মতিন জানান, এখানে এসে তারা বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা বলে ১০ হাজার টাকা দাবী করেন এবং ৫ হাজার দেয়া হয়।

উপজেলা সমাজসেবা অফিসার মোঃ রুকুনুজ্জামান বলেন বলেন, ভূয়া অডিট কর্মকর্তারা বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে অডিট করার নামে টাকা নিচ্ছে। এই খবর পেয়ে জরুরী ভাবে অফিসের কর্মচারী ফিরোজ হোসেন ও রজত গোস্বামীকে পাঠাই। তারা গিয়ে ওই দুইজনকে আটক করে অফিসে নিয়ে আসেন। এরপর তাদের থানায় হস্থান্তর করা হয়।