এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নওগাঁর পত্নীতলা, সাপাহার ও পোরশা উপজেলার ২৩টি ইউপিতে ভোট গ্রহণ চলছে। এপর্যন্ত কোথাও তেমন কোন অপ্রীতিকর ঘটনার কোন সংবাদ এপর্যন্ত পাওয়া যায়নি। সরেজমিনে পত্নীতলার খলনা মাদ্রাসাসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শনে দেখা যায় ঘন কুুুুয়াশা ও তীব্র শীতকে উপেক্ষা করে উৎসব মুখর পরিবেশে পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করছেন ভোটাররা।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই তিন উপজেলার মোট ২৩ টি ইউনিয়নের ২২০ টি কেন্দ্রের ১ হাজার ২০৩ টি কক্ষে মোট ৪ লাখ ৩ হাজার ৮৩৮ জন ভোটার রয়েছে। এরমধ্যে পত্নীতলা উপজেলার ১০০টি কেন্দ্রে ৫১৮ বুথে ১ লাখ ৭৪ হাজার ১শ’ ৬৯ জন ভোটার, পোরশায় ৫৮ টি কেন্দ্রের ৩১১ বুথে ১ লাখ ২ হাজার ৪শ’ ৩৫ জন ভোটার এবং সাপাহারে ৬২ টি কেন্দ্রের ৩৭৪ বুথে ১ লাখ ২৭ হাজার ২শ’ ৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এ ভোট গ্রহণ চলবে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত।

সূত্র জানায়, পত্নীতলা উপজেলার ১১ ইউনিয়নে চেয়ারম‍্যান পদে ৪৫ জন, সংরক্ষিত মহিলা সদস‍্য পদে ১৩৯ জন ও সাধারণ সদস‍্য পদে ৩৮৭ জন, পোরশায় ৬ টি ইউনিয়নে চেয়ারম‍্যান পদে ২৭ জন, সংরক্ষিত মহিলা সদস‍্য পদে ৮৩ জন ও সাধারন সদস‍্য পদে ২১৪ জন এবং সাপাহারের ৬ টি ইউপিতে চেয়ারম্যান পদে ২৬ জন, সংরক্ষিত মহিলা সদস‍্য পদে ৬৫ জন ও সাধারণ সদস‍্য পদে ১৮৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, এই নির্বাচনে পত্নীতলা উপজেলার নজিপুর, সাপাহারের সাপাহার এবং পোরশার নিতপুর ইউপিতে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ ও বাকি ২০টি ইউপিতে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন চলছে।

তিনি আরও জানান, এ নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্নভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তা কর্মীরা সবসময় সজাগ আছেন।

নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত নিরাপত্তা ব‍্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ সদস‍্যদের পাশাপশি আছেন আনসার ভিডিপি সদস্যরা। এছাড়াও সাদা পোষাকে পুলিশ এবং বিজিবি সদস্যরা সার্বক্ষণিক টহলরত আছেন।