আব্দুল মজিদ মল্লিক, নওগাঁ : নওগাঁয় দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। সোমবার সকালে শহরের এটিম মাঠে এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী। পরে জেলা প্রশাসক মেলার বিভিন্ন স্টল পরিদর্শণ করেন। ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে মেলায় শতাধিক স্টল অংশ নিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালম উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ ইব্রাহিম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হোসেনসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।

জেলা প্রশাসক বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ করার যে লক্ষ্য সেই লক্ষ্য অর্জনে এ মেলা কার্যকরী ভূমিকা রাখবে। দুইদিন ব্যাপী এই মেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি স্টল থাকবে। সরকারি স্টলে সরকারের বিভিন্ন ডিজিটাল সেবাগুলো প্রদর্শন করা হবে।

এ ছাড়াও ব্যক্তি পর্যায়ে স্টল গুলোতে বিভিন্ন উদ্যোগ প্রদর্শন করা হবে। এর মাধ্যমে নওগাঁর মানুষ ডিজিটাল সেবা সম্পর্কে জানতে পারবে ডিজিটাল কার্যক্রম সম্পর্কে সচেতন ও উৎসাহিত হবে।

তিনি আরও বলেন, মেলার পাশাপাশি বেসিকের উদ্যোগে মেশিনারি মেলা অনুষ্ঠিত হচ্ছে। সেখানে বিভিন্ন ধরনের মেশিনারি প্রদর্শন করা হবে। যারা ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা আছেন তারা এসব মেশিনারি দেখে বিভিন্ন ধরনের শিল্প স্থাপনের উৎসাহিত হবে।