এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর মহাদেবপুর ও ধামইরহাট উপজেলায় বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জাতিগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তির অর্থ বিতরণ করা হয়েছে।

২০২১-২২ অর্থবছরে সমতলের ক্ষুদ্র নৃতাত্ত্বিক জাতিগোষ্ঠীর জন্য বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়ক শীর্ষক কর্মসূচীর আওতায় এ দুই উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বরাদ্দকৃত অর্থ ক্ষুদ্র নৃতাত্ত্বিক জাতিগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে এ বাইসাইকেল ও অর্থ বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে পৃথক অনুষ্ঠানে মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান মিলনের ও ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়ের সভাপতিত্ব করেন।

মহাদেবপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাদেবপুর ও বদলগাছী আসনের এমপি আলহাজ্ব ছলিম উদ্দীন তরফদার সেলিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আহসান হাবীব ভোদন, সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম।

মহাদেবপুরে ২০ জন ক্ষুদ্র নৃতাত্বিক জাতিগোষ্ঠীর ছাত্রীকে ২০টি বাই সাইকেল ও ৪৫ জন ছাত্রছাত্রীর মাঝে ১ লক্ষ ৬২ হাজার টাকা বিতরণ করা হয়।

এছাড়া ধামইরহাটে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের ২ হাজার ৪ শত টাকা এবং মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ৬ হাজার টাকা করে মোট ৪৫ জনকে শিক্ষাবৃত্তির পাশাপাশি ১০ জন শিক্ষার্থীকে বসতঘর নির্মাণসহ ১৫ জনকে বাইসাইকেল প্রদান করা হয়।