বগুড়া অফিসধুনট সংবাদদাতা : বগুড়ার ধুনট উপজেলায় নাশকতা মামলায় রফিকুল ইসলাম দুলাল (৬৫) নামে এক জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। তিনি উপজেলা জামায়াতের সাবেক আমীর ও চৌকিবাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

বৃহস্পতিবার দুপুরের দিকে ধুনট থানা থেকে তাকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার রাতে উপজেলার পাঁচথুপি গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে বগুড়ার ধুনট ও শেরপুর থানায় দায়েরকৃত নাশকতাসহ ৪টি মামলা আদালতে বিচারাধিন রয়েছে।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, রফিকুল ইসলাম দুলাল উপজেলার পাঁচথুপি গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি ২০০২ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত উপজেলার চৌকিবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ২০০২ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত জামায়াতে ইসলামী বাংলাদেশ ধুনট উপজেলা শাখার আমীরের দায়িত্ব পালন করেন।

২০১৭ সালে বগুড়ার শেরপুর থানায় তার বিরুদ্ধে একটি নাশকতার মামলা দায়ের হয়। ওই মামলায় আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। আদালতের গ্রেপ্তারি পরোয়ামূলে বুধবার রাতে পাঁচথুপি গ্রামে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা জানান, শেরপুর থানায় দায়ের করা মামলায় রফিকুল ইসলামের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। এছাড়াও তার বিরুদ্ধে আরো ৩টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।