৪০ লক্ষাধিক টাকার ক্ষতি

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর ধামুরহাটে ভয়াবহ অগ্নিকান্ডের ৪টি দোকান ঘর ও জাতীয় পার্টির দলীয় কার্যালয় ভস্মিভূত হয়েছে। শুক্রবার ২০ জানুয়ারী ভোর পৌনে ৪টার সময় ধামুইরহাট সদর হাসপাতাল বাউন্ডারী সংলগ্ন সদর রাস্তার সামনে ১টি ওষুধ, ২টি কাপড়, ১টি তুলার ও উপজেলা জাতীয় পার্টির অফিসে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

জাতীয় পার্টির অফিসের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এতে প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন।

পুলিশ, ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ ও স্থানীয় সূত্র জানায়, আজ শুক্রবার (২০ জানুয়ারী) ভোর পৌনে ৪টার সময় জাতীয় পার্টির অফিসে আগুন দেখতে পেয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিস অফিসে খবর দেন। পত্নীতলা ফায়ার এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় দোকানে থাকা ওষুধ, তুলা, কাপড় ও আসবাপত্র আগুনে পুড়ে ভস্মিভূত হয়ে যায়।

ওষুধের দোকানের মালিক আবু সালেহ মুসা জানান, তার দোকানের ওষুধ, ৪টি মোবাইল ফোন ও ফ্রীজ পুড়ে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। তুলা ব্যবসায়ী সাইদুর রহমান জানান, তুলা, গদি, প্রয়োজনীয় কাগজসহ প্রায় ৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

পত্নীতলা ফায়ার সার্ভিস অফিসের কর্মকর্তা রাইহান জানান, জাতীয় পার্টির অফিস থেকে শর্ট সার্কিট হয়েই আগুনের সূত্রপাত হয়। রাতেই উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম, ওসি মোজাম্মেল হক কাজী, উপজেলা পরিষদের চেয়ারম্যার আজাহার আলী, পৌর মেয়র আমিনুল ইসলাম ঘটনাস্থ পরিদর্শন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্থদের ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হয়েছে। তাদের পুনর্বাসনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।