খোলাবার্তা২৪ ডেস্ক : সিরিজ জয়ের মিশনে দ্বিতীয় ও শেষ টেস্টে শ্রীলংকার বিপক্ষে টস হেরে প্রথমে ফিল্ডিং করবে সফরকারী বাংলাদেশ।

একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। পেসার এবাদত হোসেন চৌধুরির পরিবর্তে দলের সুযোগ পেয়েছেন বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম। এ ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক হচ্ছে তার।

ইতোমধ্যে জাতীয় দলের হয়ে টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন শরিফুল। গত মার্চে নিউজিল্যান্ড সফরে টি-টুয়েন্টি সিরিজে অভিষেক হয়েছিলো তার। ৩ ম্যাচ খেলে ২ উইকেট শিকার করেছিলেন ১৯ বছর বয়সী এই পেসার। ঘরোয়া ক্রিকেটে ৮টি প্রথম শ্রেণীর ম্যাচে অংশ নিয়ে ২২ উইকেট নিয়েছেন তিনি।

দু’টি পরিবর্তন এনেছে শ্রীলংকা। স্পিনার হাসারাঙ্গা ডি সিলভা ও ইনজুরি আক্রান্ত পেসার লাহিরু কুমারার পরিবর্তে একাদশে সুযোগ হয়েছে যথাক্রমে রমেশ মেন্ডিস ও প্রভিন জয়াউইকরামার।

ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি। একই ভেন্যুতে হয়ে যাওয়া সিরিজের প্রথম টেস্ট ড্র হয়েছিলো।

বাংলাদেশ একাদশ : মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি ও শরিফুল ইসলাম।

শ্রীলংকা একাদশ : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, নিরোশান ডিকবেলা (উইকেটরক্ষক), রমেশ মেন্ডিস, সুরাঙ্গা লাকমল, বিশ্ব ফার্নান্দো ও প্রভিন জয়াউইকরামার।