কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, সরকার হচ্ছে একটি জাতির সবচেয়ে বড় পরিবার। একটি দেশের মানুষের যে মৌলিক চাহিদা অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান এবং চিকিৎসা সেবা যারা দিতে না পারবে তাদের মানুষ সমর্থণ করবে না। যেই সরকার জনগণের প্রতি বেশি দৃষ্টি দিবে, বেশি উন্নয়ন করবে, সবদিকে সহায়তা করবে সেই সরকারকে সমর্থণ দেয়া সকলের দায়িত্ব। আজকে আওয়ামী লীগের স্বার্থে না, শেখ হাসিনার স্বার্থে না, নিজের স্বার্থে সবাইকে নৌকায় ভোট দিতে হবে।

মঙ্গলবার রাতে বরফকল জামে মসজিদ প্রাঙ্গনে ঝালকাঠি পৌর শাখার ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সকলকে নৌকার পক্ষ্যে সমর্থণ আরো বর্ধিত করার আহŸান জানিয়ে তিনি বলেন, দেশের উন্নয়নে নৌকা ছাড়া কোন বিকল্প নাই, শেখ হাসিনা ছাড়া কোন বিকল্প নাই।

৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ডাঃ হারুন অর-রশিদের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সরদার মো: শাহ আলম, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মাহাবুব হোসেন। এছাড়া পৌর এলাকার নেতাকর্মীরাও এসময় উপস্থিত ছিলেন।

দেশের প্রতিটি ক্ষেত্রে সাহায্য সহযোগিতা করা আওয়ামী লীগ সরকারের ধর্ম

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশে বিভিন্ন রকম প্রণোদনা, সহযোগিতা করার প্রচলণ সৃষ্টি করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। দেশের প্রত্যেকটি কাজের দিকে শেখ হাসিনার দৃষ্টি আছে বলেই প্রতিটি মূহুর্তেই সেই কাজগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে। শীতকালে কম্বল বিতরণ, ঈদের আগে খাদ্যশস্য দেয়া এবং দেশের প্রতিটি ক্ষেত্রে সাহায্য সহযোগিতা করা আওয়ামী লীগ সরকারের ধর্ম হিসেবে দাড়িয়েছে।

মঙ্গলবার দুপুরে ঝালকাঠির নলছিটি পৌরসভা প্রাঙ্গনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বরাদ্দ গরীব ও দুঃখি পরিবারের মাঝে শীত বস্ত্র ও কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নলছিটি পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আ: ওয়াহেদ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সরদার মো: শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা নাহিদ।

আলোচনা সভা শেষে আমির হোসেন আমু গরীব ও দুঃখিদের মাঝে কম্বল বিতরণ করেন।


শেখ হাসিনা ক্ষমতায় এসে মৎস সম্পদের দিকে বিশেষ দৃষ্টি দিয়েছেন

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, মাছ, চা, চামড়া, পাট এই চারটি জিনিস দেশের অন্যতম রপ্তানি পণ্য। কিন্তু একটা সময় মাছ রপ্তানি প্রায় বিলুপ্ত হয়ে গিয়েছিল। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে মৎস সম্পদের দিকে বিশেষ দৃষ্টি দিয়েছেন। যে কারণে আজকে আমরা আবারো মাছ রপ্তানি করতে পারছি।

তিনি বলেন, আজ দেশের প্রতিটি ক্ষেত্রে সরকারি ভাবে যে সাহায্য সহযোগিতা করা হয় তা শেখ হাসিনা সরকারের আমলে অনেক বৃদ্ধি পেয়েছে।

মঙ্গলবার সকালে ঝালকাঠির নলছিটিতে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ৫০% ভর্তুকি মূল্যে কৃষি উপকরণ এবং মৎস অধিদপ্তর এর ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপকরণ হিসেবে ‘বাকনা বাছুর ও কৃষি উপকরণ বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি জেলেদের বিশেষ আহবান জানিয়ে বলেন, কেউ যেন ঝাটকা ইলিশ ধরতে না পারে সেদিকে আপনাদেরই লক্ষ রাখতে হবে।

নলছিটি উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা নাহিদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সরদার মো: শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিলি উপজেলা চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, বরিশাল বিভাগীয় মৎস অধিদপ্তরের উপপরিচালক আনিছুর রহমান তালুকদার এবং মৎস অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের পরিচালক মোঃ জিয়া হায়দার চৌধুরী।

আলোচনা সভা শেষে আমির হোসেন আমু সুবিধাভোগীদের মাঝে কৃষি উপকরণ এবং বকনা বাছুর বিতরণ করেন।