শেখ ফরিদ, দেবীগঞ্জ (পঞ্চগড়) প্রতিনিধি : মাদককে না বলি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলি এই স্লোগান নিয়ে বৃহস্পতিবার (১২ মে) দুপুরে দেবীগঞ্জ উপজেলা হল রুমে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

দেবীগঞ্জ পৌরসভায় ছিচকে চোর, মাদকসেবী আর মাদক বিক্রেতার কারণে অতিষ্ঠ এলাকাবাসী। মাদকের অর্থের যোগান দিতে মাদকসেবীরা অপরাধ দিন দিন বেড়েই চলেছে। মাদকসেবীদের দৌরাত্ম্য এতটাই বৃদ্ধি পেয়েছে যে সাধারণ মানুষের মধ্যে নিরাপত্তা নিয়ে ভীতি কাজ করছে। বাসা-বাড়ি, মসজিদ, ঈদগাহ মাঠ, পাঠাগারও নিস্তার পায়নি মাদকসেবীদের হাত থেকে।

গত কয়েক মাসের মধ্যে ঈদগাহ মাঠের গ্রিল, নির্মাণাধীন গম্বুজের লোহার তৈরি ফ্রেমসহ বাসা-বাড়িতে ব্যবহৃত পানির পাম্প, ওয়ারিংয়ের তার, বাল্ব, সাইকেল,মসজিদের টিউবওয়েল, বাড়ির মুরগী সহ চুরির ঘটনা উদ্বেগজনক হারে বেড়েছে। দেবীগঞ্জ পৌরসভা ও উপজেলা থেকে কিভাবে মাদকমুক্ত করা যায় সে বিষয় নিয়ে সুধী সমাবেশের আয়োজন করা হয়। বক্তারা বিভিন্ন পরামর্শ দেয়। এবং প্রশাসনকে কঠোর ব্যবস্থা নিতে বলে বক্তরা।

সুন্দর আলোচনায় গড়ি, সুন্দর দেবীগঞ্জ, মাদক সেবন,কিশোর অপরাধ,চুরি,বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানো সামাজিক অবক্ষয় নির্মূলের লক্ষ্যে দেবীগঞ্জ পৌরসভার সুধী সমাবেশের আয়োজন করেন।

পৌর মেয়র আবু বকর সিদ্দিক এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক চিশতী, উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস।

এ সময় উপস্তিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আ.স.ম.নুরুজ্জামান, ৭ নং টেপ্রীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম রহমান সরকার, সাবেক মুক্তিযুদ্ধ কমান্ডার, সাংবাদিক জাকির হোসেন কবির রাজু, দেবীগঞ্জ সরকারি কলেজের প্রভাষক, দেবীগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান, দেবীগঞ্জ ১০ ইউনিয়নের চেয়ারম্যানগণ, দেবীগঞ্জ পৌর কাউন্সিলরগণ ও সাংবাদিক বৃন্দ।