ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলায় দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে সাধারণ মানুষদের স্বাস্থ্যসেবা দিতে ১০০টি মেডিকেল টিম গঠন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলার সকল উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের জন্য একটি করে মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

রোববার (১৯ জুন) এ তথ্য নিশ্চিত করেছে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ। শুক্রবার দুপুর থেকে ভারী বৃষ্টিপাত ভারতের ত্রিপুরা রাজ্য থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আখাউড়া উপজেলার সীমান্তবর্তী দুটি ইউনিয়নের ১৫টি গ্রাম প্লাবিত হয়।

এতে করে পানিবন্দি হয়ে পড়ে বেশ কয়েকটি পরিবার। ইতিমধ্যে একটি অস্থায়ী বন্যা কেন্দ্রে আশ্রয় নিয়েছে আখাউড়া দক্ষিণ ইউনিয়নের ২৮টি পরিবার।

এ ছাড়া আখাউড়া স্থলবন্দরের সড়কের পাশে ব্যবসায়ীদের অফিস কক্ষে পানি প্রবেশ করে তাদের কার্যক্রম ব্যাহত হয়। তাছাড়া উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মনিয়ন্ধ ইউনিয়নের কর্নেল বাজার অংশে হাওড়া বাঁধ ভেঙ্গে কয়টি গ্রাম প্লাবিত হয়। এতে করে কর্নেল বাজার থেকে আয়ড়ল সড়ক বিচ্ছিন্ন হয়ে পড়ে।

জেলা সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ জানান, দুর্যোগে আক্রান্তদের সেবা দানের জন্য পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র সহ মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

স্বাস্থ্যকর্মীরা দুর্যোগ আক্রান্ত এলাকাগুলোতে বাড়ি বাড়ি গিয়ে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার স্যালাইন পৌঁছে দেবেন। এ ছাড়া কারো চিকিৎসার প্রয়োজন হলে মেডিকেল টীমে থাকা কর্মকর্তারা তাদের চিকিৎসা ব্যবস্থা করবেন।