বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : ঘুষ, দুর্নীতি, অর্থ পাচার সহ নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন মো. হানিফ নামে এক যুবক। তিনি একাই শুরু করেছেন দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন। সারাদেশ থেকে দুর্নীতিকে বিদায় দিতে দুর্নীতির বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন মো. হানিফ বা হানিফ বাংলাদেশী।

তিনি সারাদেশের জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্মারকলিপি প্রদানের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৭ নভেম্বর)বেলা ১১ টায় জামালপুরের বকশীগঞ্জে দুর্নীতির বিরুদ্ধে পদযাত্রা করেছেন মো. হানিফ। পদাযাত্রার অংশ হিসেবে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন তিনি।

স্মারকলিপি প্রদান শেষে হানিফ বাংলাদেশী উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান কমর্সূচি পালন করেন।

দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হানিফ বাংলাদেশী জানান, আমি ৫ জুন কক্সবাজার জেলার টেকনাফ উপজেলা থেকে দুর্নীতি-দু:শাসনের বিরুদ্ধে বদলে যাও, বদলে দাও স্লোগান নিয়ে পদযাত্রা করে আসছি। পাশাপাশি প্রতিটি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি প্রদান করছি। ২০২৩ সালের পঞ্চগড় জেলার তেতুঁলিয়া উপজেলা থেকে এই কর্মসূচি শেষ হবে।

দুনীতি, অর্থ পাচার রোধ করা, ভোটাধিকার কার্যকর ব্যবস্থা গ্রহণ করা সহ নানা বিষয়ে আমার আন্দোলন চলতে থাকবে। প্রতিদিন ৩টি উপজেলায় এই কর্মসূচি নিয়ে পদযাত্রা করছেন মো. হানিফ বাংলাদেশী।