এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর সাপাহারে চাঁপাই ফাইভ স্টার হোটেল মালিককে ২ বাটি লালশাকের দাম ২শ টাকা নেওয়ায় ৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।বুধবার দুপুরে ভোক্তা অধিকারের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন এ জরিমানা করেন।

জেলা ভোক্তা অধিকার কার্যালয় সূত্র জানায়, গত ৬ জানুয়ারি সাপাহার হাসপাতাল রোড চাঁপাই ফাইভ স্টার হোটেলে দুপুরের খাবার খান বগুড়া টিএমএসএস ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড আইসিটির অধ্যক্ষ সুব্রত সুবন আচার্য্য। খাবার খেয়ে তিনি বিল পরিশোধ করতে গেলে হোটেল মালিক লালশাকের মূল্য ১০০ টাকা ধরে দুই বাটি শাকের মূল্য ২০০ টাকাসহ মোট ৫১০ টাকা বিল ধরিয়ে দেন। পরে তিনি বিল পরিশোধ করে রশিদ নিয়ে চলে যান।

পরে এ বিষয়ে ভোক্তা অধিকারে অভিযোগ করেন সুব্রত সুবন আচার্য্য। তার অভিযোগ পেয়ে জেলা কার্যালয়ের অফিসে উপস্থিত হওয়ার জন্য চাঁপাই ফাইভ স্টার হোটেল মালিককে পরপর তিনবার নোটিশ দেয় ভোক্তা অধিকার। মালিক উপস্থিত না হওয়ায় বিষয়টি নিষ্পত্তি করতে তার হোটেলে গিয়ে তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ হিসেবে ৭৫০ টাকা দেয়া হয়।

ভোক্তা অধিকারের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন এসব তথ্য নিশ্চিত করেন।

এ সময় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তরিকুল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর শওকত আলীসহ অন্যরা উপস্থিত ছিলেন।