সেলিম রানা, চরফ্যাশন প্রতিনিধি : ভোলা চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান দক্ষিণ আইচা অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ এবং কালোব্যাজ ধারণ, পুরস্কার বিতরণী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আজ ১৫ আগস্ট সকাল ৯:৩০ মিনিটের সময় কলেজের ছাত্র-ছাত্রী ও প্রভাষক এবং অতিথিদের কালোব্যাজ পরিধানের মধ্য দিয়ে জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শুরু হয়।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় চর কুকরি মুকরি ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ্ব আবুল হাসেম মহাজনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ,চরমানিকা ইউনিয়ন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি আব্দুল রব মিয়া।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন, চরমানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সফিউল্লা হাওলাদার, চরমানিকা ইউনিয়ন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছাইদুল রহমান সোহাগ, চর আইচা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল্লা প্রমূখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চরমানিকা ইউনিয়ন ওলামা লীগের সভাপতি কাজী মোহাম্মদ ইব্রাহীম, চরমানিকা ইউনিয়ন যুবলীগে সভাপতি গিয়াস মেম্বার, চর মানিকা ইউনিয়ন বাংলাদেশ স্বেচ্ছাসেবলীগের সভাপতি সাংবাদিক সেলিম রানা,দক্ষিণ আইচা থানা ছাত্রলীগের সভাপতি প্রভাষক নিজাম উদ্দিন রাসেল , সিনিয়ার সহ সভাপতি প্রভাষক রিয়াজুল ইসলাম দুলাল,প্রভাষক মহিবুল্লা প্রভাষক, ১৫ আগস্টে শাহাদাতবরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়, কলেজের ছাত্র -ছাত্রী ও প্রভাষক বিন্দু এ সময় উপস্থিত ছিলেন।


বকশীগঞ্জে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস সোমবার পালিত হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যোরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিসংসদ, পৌরসভা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে বর্ণ্যাঢ্য শোক দিবসের র‌্যালি বের করা হয়।

শোক র‌্যালিতে বকশীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা, এসিল্যান্ড মো. আতাউর রাব্বী, বকশীগঞ্জ থানার ওসি মুহাম্মদ তরিকুল ইসলাম, পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আমিন ফোরকান, স্থানীয় সংসদ সদস্যের এপিএস মোস্তাফিজুর রহমান বিপ্লব, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি , উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মোহাম্মদ আজিজুল হক, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগম সহ উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে উপজেলা সরকারি গণগ্রন্থাগারে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।