মোঃ মনির হোসেন, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশাল-বালিপাড়া সড়কের চকরামপুর এলাকার মাজার স’মিলের গাছের ডোম রাস্তার দুপাশে রেখে মরণ ফাঁদ তৈরী করা হয়েছে। যাতায়াতকারী পথচারী ও জনসাধারণের অভিযোগ, এখানে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, ত্রিশাল-বালিপাড়া সড়কের চকরামপুর মেহের সরকার বাড়ি মোড়ে স্থাপন করা হয়েছে মাজার স’মিল। মহাসড়কের দুপাশে প্রায় ৪শ মিটার এলাকা জুড়ে বিশাল বিশাল গাছের ডোম সারিবদ্ধভাবে রাখা হয়েছে। এর ফলে প্রতিদিন বিভিন্ন যানবাহন ও পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

চলাচলকারি একাধিক ব্যক্তির সাথে এ ব্যাপারে জানতে চাইলে প্রত্যেকেই অভিযোগ করে বলেন, এখানে স’মিলের গাছের ডোম রেখে এ অঞ্চলটুকুকে মরন ফাঁদে পরিনত করা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে দ্রুত সময়ের মধ্যে রাস্তার দু’পাশের গাছের ডোম সড়ানো না হলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

মাজার স’মিলের মালিক মোস্তাফিজুর রহমান মুক্তার কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এর আগেও বন কর্মকর্তা ও ময়মনসিংহের সাংবাদিকরা বিষয়টি নিয়ে আমার সাথে কথা বলেছেন কিন্তু গাছের ডোম স’মিল থেকে দূরে রাখলে কেয়ারিং করতে সমস্যা হয়।

এ সমস্যাটি যাতায়াতকারি হাজার হাজার মানুষের চোখে পড়লেও স্থানীয় রামপুর ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হুদা সরকার জানান, বিষয়টি আমার নজরে আসে নাই।

এ ব্যাপারে ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামান বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।