নীলফামারী প্রতিনিধি : উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে হু-হু করে বাড়ছে তিস্তার পানি। এতে আতংকিত হয়ে পড়েছে তিস্তাপারের লোকজন। সোমবার সন্ধ্যা ৬টা থেকে তিস্তা নদীর পানি নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক নূরুল ইসলাম জানান সোমবার দুপুর ১২ টার পর থেকে বাড়তে থাকে তিস্তার পানি। সন্ধ্যা ৬ টায় পানি বৃদ্ধি পেয়ে ২৫ সেন্টিমিটার ( বিপদসীমা ৫২দশমিক ৬০) উপর দিয়ে প্রবাহিত হয় তিস্তার পানি । এদিকে পানির গতি নিয়ন্ত্রনে রাখতে তিস্তা ব্যারেজের ৪৪টি জলকপাট খুলে রাখা হয়েছে।

তিস্তার পানি আকস্মিক ভাবে বৃদ্ধি পাওয়া আতংকিত হয়ে পড়েছে তিস্তাপারের লোকজন। অনেকে অন্যত্র সরে যেতে শুরু করেছে। তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় ডিমলা ও জলঢাকা উপজেলার ১৫টি চর প্লাবিত হয়েছে বলে জানিয়েছেন ওইসব ইউনিয়নের জনপ্রতিনিধিরা।

পানি উন্নয়ন বোর্ড নীলফামারীর ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মোঃ আসফাউদ দৌলা জানান, উজানের ঢলে সোমবার বিকেল থেকে তিস্তার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় নদী তীরবর্তী নিচু এলাকার বাসিন্দাদের অন্যত্র সরিয়ে যেতে অনুরোধ করা হয়।