নীলফামারী প্রতিনিধি : উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে তিস্তা নদীর পানি আবারও হু হু করে বাড়তে শুরু করেছে। রবিবার সকাল ৬টা থেকে তিস্তা নদীর পানি নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার ১২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক নূরুল ইসলাম জানান শনিবার বিকেল থেকে তিস্তার পানি বাড়তে থাকে এবং আজ রবিবার ভোর থেকে বিপদসীমার ১২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। এদিকে পানির গতি নিয়ন্ত্রনে রাখতে তিস্তা ব্যারেজের ৪৪টি জলকপাট খুলে রাখা হয়েছে।

তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় ডিমলা উপজেলার পূর্বছাতনাই,টেপাখড়িবাড়ী,খগাখড়িবাড়ী, খালিশা চাপানি, ঝুনাগাছ চাপানি, জলঢাকা উপজেলার শৌলমারী ও ডাউয়াবাড়ী ইউনিয়নের ১৫টি চর প্লাবিত হয়েছে বলে জানিয়েছেন ওইসব ইউনিয়নের জনপ্রতিনিধিরা।

ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান ময়নুল ইসলাম জানান শনিবার রাত থেকে তিস্তার পানি বাড়তে থাকায় আতংকে নিঘুম রাত কেটেছে নদী তীরবর্তী গ্রামগুলোর মানুষজনের।

পানি উন্নয়ন বোর্ড নীলফামারীর ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মোঃ আসফাউদ দৌলা জানান, শনিবার তিস্তার পানি কিছুটা কমলে উজানের ঢলে আজ আবারও বেড়েছে তিস্তার পানি।