লুৎফর রহমান, তাড়াশ : সিরাজগঞ্জের তাড়াশে মশার কয়েলের আগুনে আব্দুস সাত্তার নামের এক কৃষকের ঘর, গরু, আসবাবপত্র ও নগদ টাকা পুড়ে ছাই। এতে ওই কৃষকের প্রায় পাচঁ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

শনিবার (২০আগষ্ট) ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার নওগাঁ ইউনিয়নের শাকুয়াদিঘী গ্রামের পশ্চিমপাড়া আতাহার আলীর ছেলে আব্দুস সাত্তারের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় আরিফুল ইসলাম ক্ষতিগ্রস্থ পরিবারের বরাতে জানান, কৃষক আব্দুস সাত্তার প্রতিদিনের মত তার গোয়াল ঘরে মশার কয়েল জালিয়ে দিয়ে ঘুমিয়ে পড়েন। পরে ভোর সাড়ে চারটার দিকে মশার কয়েল থেকে আগুন লেগে চারিদিকে ছড়িয়ে পড়ে।

এ সময় বিষয়টি টের পেয়ে টিৎকার শুরু করলে প্রতিবেশিরা এগিয়ে প্রায় ২ ঘন্টার চেষ্টা আগুন নিয়ন্ত্রনে আনেন। এতে কৃষক আব্দুস সাত্তারের গোয়াল ঘরে থাকা একটি বড় গরু, থাকার ঘর, ফ্রিজ, টিভি, নগদ ৩০ হাজার টাকা ও আসবাবপত্রসহ প্রায় ৫ লক্ষ টাকা ক্ষতিসাধণ হয়েছে।

তাড়াশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশনের টিম লিডার মো: জহুরুল ইসলাম জানান, আগুন লাগার অনেক পড়ে আমাদের খবর দেয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় আগুনে পোড়া কিছু মালামাল উদ্ধার করি। অগ্নিকান্ডে ওই কৃষকের গোয়াল ঘরে থাকা একটি বড় গরু, থাকার ঘর, ফ্রিজ, টিভি, নগদ ৩০ হাজার টাকা ও আসবাবপত্রসহ পুড়ে গিয়েছে বলেও জানান তিনি।