লুৎফর রহমান, তাড়াশ : সিরাজগঞ্জের তাড়াশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ জুন) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাউল করিমের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ।

দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় মুখ্য আলোচক ছিলেন, সিরাজগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মোহাম্মদ তোফাজ্জল হোসেন।

আলোচক হিসেবে বক্তব্য রাখেন , উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, , সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. মাসুম বিল্লাহ্, আফিফান নজমু ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লায়লা জান্নাতুল ফেরদৌস ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার প্রমুখ।

কর্মশালায় পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ নামে পরিচিত। উক্ত কর্মশালায় সরকারি দপ্তরের দপ্তর প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।