মদীনার সনদের কথা বলে সরকার জনগণকে ধোঁকা দিয়েছে

ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন পীর সাহেব বি-বাড়ীয়া বলেছেন, “মদীনার সনদ অনুসারে দেশ চালানো হবে, ইসলাম বিরোধী কোন আইন করা হবে না, নৌকার মালিক তুই আল্লাহ” প্রভৃতি কথা বলে সরকার জনগণকে ধোঁকা দিয়েছে। অপরদিকে তেল, গ্যাস ও বিদ্যুৎ সহ সকল দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং সীমাহীন লুটপাট ও দুর্নীতির মাধ্যমে জনজীবন অতিষ্ঠ করে তুলেছে। তাই সরকারের সকল বাধা উপেক্ষা করে জনগণ বিশাল সংখ্যায় সরকার বিরোধী বিভাগীয় সমাবেশগুলোতে হাজির হচ্ছে। এই অনির্বাচিত সরকার সংখ্যাগরিষ্ঠ জনগণের ধর্মীয় অনুভূতির বিরুদ্ধে গিয়ে বোর্ডের পরীক্ষায় ইসলাম শিক্ষা ও পাঠ্যসূচি থেকে অসংখ্য ইসলামী কাহিনী, প্রবন্ধ ও কবিতা বাদ দিয়ে শিক্ষা ব্যবস্থাকে ইসলামশূন্য করে নাস্তিকতা প্রতিষ্ঠার বিদেশি পরিকল্পনা বাস্তবায়নে লিপ্ত। সরকারকে অবশ্যই পরীক্ষায় ইসলাম শিক্ষাসহ পাঠ্যসূচিতে বাদ দেয়া ইসলামী সবকিছু পুনর্বহাল করতে হবে।

তিনি বলেন, এই সরকার ৩৫ লক্ষ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে, ৬ শতাধিক মানুষকে গুম করেছে এবং অসংখ্য আলেম ওলামা ও নেতা কর্মীকে খুন ও কারাবন্দী করে রেখেছে।

তিনি আরো বলেন, এই অনির্বাচিত সরকারের পতন ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে স্মরণকালের বৃহত্তম গণ আন্দোলন গড়ে তোলার জন্য সকল রাজনৈতিক দল, সংগঠন ও সর্বস্তরের জনগণকে ঝাঁপিয়ে পড়তে হবে। তিনি ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগর আয়োজিত “সীরাতুন্নবী সম্মেলনে” প্রধান অতিথির বক্তব্যে কথা গুলো বলেন।

মহানগর সভাপতি মাওলানা ইলিয়াস আতহারীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন হারুনুর রশিদ খান, শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, আসাদুর রহমান খান, মাওলানা শায়খ মোঃ ইসমাইল, আ,ন,ম, রাহীমুল্লাহ, মাওলানা ফয়েজুল্লাহ মুফতি আব্দুল করিম হক্কানী, মুফতি মামুনুর রশীদ, মাওলানা শহীদুল্লাহ নেত্রকোনা, মাওলানা ওবায়দুল হক, আহমদ হোসেন ভূঁইয়া, মাওলানা বজলুর রহমান আমিনী, আহসানুল্লাহ শামীম, ইঞ্জিনিয়ার হাফিজুর রহমানের, মাওলানা আবুল কাসেম, মাওলানা খন্দকার মাহবুবুর রহমান প্রমূখ। – বিজ্ঞপ্তি