সফিয়ার রহমান রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডোমারে দ্বৈত পেশাধারী সাংবাদিক, অপসাংবাদিক এবং ভুয়া সাংবাদিক রোধে ডোমার সাংবাদিক ঐক্য পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে স্থানীয় জেলা পরিষদ ডাকবাংলো মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ডোমার সাংবাদিক ঐক্য পরিষদের সভাপতি ও দৈনিক যায়যায়দিন প্রতিনিধি জুলফিকার আলী ভূট্টো।

সাধারণ সম্পাদক ও দৈনিক সমকাল প্রতিনিধি রওশন রশীদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, ডোমার প্রেসক্লাব সভাপতি ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মোজাফফর আলী, ডোমার রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের ডাক প্রতিনিধি রওশন আলম পাপ্পু, রিপোর্টার্স ক্লাব সভাপতি ও দৈনিক আমাদের অর্থনীতি প্রতিনিধি রতন কুমার রায়, চিলাহাটি প্রেসক্লাব সভাপতি ও দৈনিক নয়া দিগন্ত প্রতিনিধি তোজাম্মেল হোসেন মন্জু, সাধারণ সম্পাদক ও দৈনিক যুগের আলো প্রতিনিধি এ আই পলাশ, ডোমার প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক খোলা কাগজ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন সোহাগ, ডেইলি এশিয়ান এইচ প্রতিনিধি আব্দুর রাজ্জাক, দৈনিক আজ কালের খবর প্রতিনিধি সত্যেন্দ্র নাথ রায়, দৈনিক সবুজ দেশ প্রতিনিধি সফিয়ার রহমান রতন, বিজয় টেলিভিশন প্রতিনিধি গোলাম রব্বানী, দীপ্ত টেলিভিশন প্রতিনিধি ইয়াসিন মোহাম্মদ সিথুন, এমকে টেলিভিশন প্রতিনিধি শাহিনুর রহমান, দৈনিক ডেসটিনি প্রতিনিধি জাকির হোসেন চৌধুরী, দৈনিক দাবানল প্রতিনিধি জাকির হোসেন প্রধান হিটলার ও দৈনিক ভোরের আকাশ প্রতিনিধি গোপাল চন্দ্র রায়।

সভায় বক্তরা বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন পেশাদারিত্বের দায়বদ্ধতা আছে। কিন্তু বর্তমানে কতিপয় ব্যাক্তি সাংবাদিক না হয়েও সাংবাদিকতার নাম করে সাধারন মানুষকে হয়রানী করছে। এতে মুলধারার সংবাদ কর্মীদের বিব্রতকর অবস্থায় পড়তে হচ্ছে । আবার কিছু দ্বৈত পেশার মানুষ নিজ কর্মস্থল ফাঁকি দিয়ে সংবাদ কর্মীদের কাজের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এসব রোধ করা সময়ের দাবী।

দ্বৈত পেশাধারী সাংবাদিক, অপসাংবাদিক এবং ভুয়া সাংবাদিক রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করে লিখিত অভিযোগ প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়।