ডোমার (নীলফামারী) প্রতিনিধি : “দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা” এই প্রতিপাদ্যে নীলফামারীর ডোমারে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

দিবসটি পালনে বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভায় মিলিত হন।

উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ।

বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. রায়হান বারী, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আনিছুজ্জামান, ডোমার থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদ উন নবী, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, পৌরসভার প্যানেল মেয়র সেলিম রেজা, সোনারায় ইউপি চেয়ারম্যান গোলাম ফিরোজ চৌধুরী, পল্লীশ্রী পরিবেশ প্রকল্পের জেলা সমন্বয়কারী এমএ মকিম চৌধুরী, উপজেলা সমন্বয়কারী শামসুল হক, ফায়ার সার্ভিসের স্টেশন ওয়ার হাউজ ইন্সপেক্টর সাইয়েদ মোহাম্মদ ইমরান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের অফিস সহকারি মাসুদ রানা প্রমূখ।

শেষে পল্লীশ্রীর এক হাজার একশত সুবিধা ভোগীর মধ্যে ৫০জন সদস্যকে একটি করে জাত নিমের চারাগাছ বিতরণ করা হয়।