বগুড়া অফিস : বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান মঙ্গলবার বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে তুরস্ক প্রদত্ত ৮টি আইসিইউ ভেন্টিলেটর হস্তান্তর করেছেন।

তুরস্কের সার্বিক সহায়তায় স্থাপিত এই সব ভেন্টিলেটর লাইভ সাপোর্ট রুগীদের চিকিৎসা সেবায় ব্যবহৃত হবে।

টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম এর সভাপতিত্বে উক্ত হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক দীর্ঘদিনের। বিশ্ব এখন কঠিন সময় পার করছে। এমন অবস্থাতেও ভ্রাতৃপ্রতীম এ দেশের পাশে থেকে তুরস্ক উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ করছে। আগামীতেও দু’দেশ টেকনিক্যাল জ্ঞানের বিনিময়ের মাধ্যমে দেশ দু’টি উন্নয়নে কাজ করতে পারে।

তিনি টিএমএসএস প্রসঙ্গে বলেন, সারা দেশব্যাপী এই সংস্থা যেমন কাজ করছে তেমনি এই হাসপাতালের মাধ্যমে স্বাস্থ্য সেবা মানুষের দোড় গোড়ায় পৌঁছাতে ভূমিকা রাখছে। এ ধরনের সংস্থা বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়/বহিঃসম্পদ বিভাগের মাধ্যমে সহায়তা দিয়ে টিএমএসএস’র সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নে আগ্রহ প্রকাশ করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরএইচ ঢাকার ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইএসডিবি) কান্ট্রি হেড ও রিজিওনাল ম্যানেজার মুহাম্মদ নাসিস সুলাইমন, তুর্কি কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সি (টিআইকেএ) এর কো-অর্ডিনেটের সেভকি মের্ট বারিস প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক ডা: মোঃ মতিউর রহমান।

অনুষ্ঠান উপস্থাপনা করেন টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের নির্বাহী পরামর্শক অধ্যাপক ডা: মওদুদ হোসেন আলমগীর পাভেল।

অনুষ্ঠানে হাসপাতালের বিভিন্ন বিভাগের ডাক্তার, কর্মকর্তা, টিএমএসএস পরিচালনা পর্ষদের সদস্যসহ বিভিন্ন বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা পরামর্শক-উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।