সাইফুল ইসলাম, শেরপুর সীমান্ত অঞ্চল প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা শিক্ষা অফিস উদ্যোগে উপজেলার কাংশা ইউনিয়নের পূর্ব কাংশা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফারুক আল মাসুদ এর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা প্রশাসক সাহেলা আকতার।

এ সময় তিনি প্রধান অতিথি বলেন, মা সমাবেশের মাধ্যমে পরিবারের সদস্যদেরকে শিশু সম্পর্কে সচেতন করে তোলার পাশাপাশি শিশুর ঘাটতিগুলো শনাক্ত করে নিরাময় মূলক ব্যবস্থা গ্রহণ শিশুর পরিবারে এবং বিদ্যালয়ে আস্থাশীল পরিবেশ বজায় রাখা, শিশুর পাঠের তদারকি করা এবং পাঠের ক্ষেত্রে শিশুকে আরো আগ্রহী করে তোলা সহ ইভটিজিং,বাল্যবিবাহ নারী নির্যাতন সচেতনতার জন্য বিভিন্ন দিক-নির্দেশনা মূলক আলোচনা করেন।এ ছাড়াও পূর্ব কাংশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জন্য একটি শহীদ মিনার নির্মাণের আশ্বাস দেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ওবায়দুল্লাহ, সহকারী কমিশনার ভূমি আশরাফুল কবীর,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুল আলম ভূইয়া, উপজেলা প্রাথমিক ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ নুরুন্নবী,পূর্ব কাংশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলুয়ার হোসেন, অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শাহরীয়ার পারভেজ।

মঞ্চে অন্যান্যদের মধ্য আরও উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ আতাউর রহমান, উপজেলা শিক্ষা কমিটির সম্মানিত সদস্য মোঃ বিল্লাল হোসাইন, ফাকরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান মাসুদ হাসান,আহমদ নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল হক মিলন, বিভাগীয় শ্রেষ্ঠ শিক্ষক (মহিলা) সালিহা ফেরদৌস, দুপুরীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহিম কবীর, বনগাও চতল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ হাফিজুর রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।