সাইফুল ইসলাম, শেরপুর সীমান্ত অঞ্চল প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে গত ক’দিন ধরে শীতের তীব্রতা বেড়েই চলছে। রাতে তাপমাত্রা কমতেই ঘন কুয়াশার চাদরে ঢেকে যায় গোটা গারো পাহাড়সহ আশপাশের এলাকা। পাশাপাশি হিমেল হাওয়া শীতের তীব্রতাকে আরও বাড়িয়েও দিচ্ছে| এমন কনকনে ঠান্ডা আবহাওয়ায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

অসহায় হতদরিদ্র ও দুঃস্থ এসব লোকজনকে উষ্ণতা রাখতে উপজেলার কাংশা ইউনিয়নের ইউপি সদস্য মোহাম্মদ হানিফ আলীর উদ্যোগে তার নিজ ওয়ার্ডের শতাধিক অসহায় হতদরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

শনিবার সকালে উপজেলার কাংশা ইউনিয়ন ৫ নং ওয়ার্ড কারাগাও বট তলায় এসব কম্বল বিতরণের আয়োজন করা হয়। কম্বল বিতরণ কার্যক্রম শেষে ইউপি সদস্য মোহাম্মদ হানিফ আলী তিনি বলেন,”ইউনিয়ন পরিষদ থেকে ১০টি কম্বল বরাদ্দ পেয়ে প্রথমে সেগুলো ওয়ার্ডের লোকজনের মাঝে বিতরণ করা হয়।

তবে এই ওয়ার্ডে শীতার্থদের সংখ্যা বেশী হওয়ায় কম্বল বিতরণে হিমশিম খেতে হয়। তার ওয়ার্ডের নিম্ন আয়ের মানুষদের উষ্ণতা রাখার চিন্তা করে নিজস্ব অর্থায়নে আরও শতাধিক পরিবারের মাঝে কম্বল বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছিল বলেও জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন কাংশা ইউনিয়ন যুবলীগ সভাপতি মোহাম্মদ শামসুদ্দিন,সাবেক ইউপি সদস্য মোঃ আলমাস আলী, সাবেক ইউপি সদস্য শাহা জামাল, স্থানীয় সমাজসেবক আলমগীর হোসেন, সমাজসেবক মনরোদ্দীনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।