কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : মা ইলিশ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে দিনব্যাপী সুগন্ধা ও বিষখালী নদীতে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথ অভিযান চালিয়ে প্রায় ৩৬ হাজার ৫০০ মিটার অবৈধ বেওযারিশ কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ৮ লক্ষ ৫০ হাজার টাকা।

আজ বুধবার ১২ অক্টোবর ঝালকাঠিতে ৮টি অভিযান ও ৫টি মোবাইল কোর্ট পরিচালনা করে জব্দকৃত জালগুলো নদীর তীরে জনসম্মুখে পুডিয়ে ফেলা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, মঙ্গলবার সকাল সাতটা থেকে আজ বুধবার ভোর সাতটা পর্যন্ত সুগন্ধা ও বিষখালী নদীতে ৮ টি অভিযান ও ৫টি মোবাইল কোর্ট পরিচালনা করে জব্দকৃত জালগুলো নদীর তীরে জনসম্মুখে পুডিযে ফেলা হয়। এ সময দুই জেলের বিরুদ্ধে মামলা দাযের এবং দুই জেলেকে এক বছরের কারাদণ্ড দিযে জেলে পাঠানো হয।

মা ইলিশ রক্ষার কর্মসূচি সফল করতে স্পিডবোট ও ট্রলার নিয়ে নদীতে নদীতে টহল দেওয়া হচ্ছে। নজরদারীতে রাখা হয়েছে শহর-বন্দর-গ্রামের বিভিন্ন হাটবাজার। সুগন্ধা ও বিষখালি নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করে উদ্ধার করা জাল পুড়িয়ে ফেলা হয়। এর পরেও কেউ আইন ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।এ অভিযান অব্যাহত থাকবে।