কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি জেলায় গত মে মাসে ৩৬টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। এই ভ্রাম্যমান আদালত এই সময়ে ৭৮টি মামলা দায়ের করে ৮৩জনকে দন্ডিত করে ৪ লক্ষ ৩২ হাজার ৭৫০টাকা জরিমানা আদায় করেছে এবং ২১ জনকে বিভিন্ন মেয়াদে খন্ডকালীন সাজা প্রদান করা হয়েছে। পূর্বের এপ্রিল মাসে ২২টি ভ্রম্যমান আদালত পরিচালিতক হয়েছিল।

এই সময় ২৫টি মামলা দায়ের করে ২৫ জনকে দন্ডিত করে ৯৪ হাজার ৭শ টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং ৪জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে।

ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লতিফা জান্নাতি জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে আইন শৃঙ্খলা বিষয়ক সভায় এই তথ্য তথ্য উপস্থাপন করেছেন।

এক মাসে ৬০ মামলা

ঝালকাঠিতে গত মে মাসে এক মাসে ৬০টি মামলা দায়ের হয়েছে। পুলিশ আসামি গ্রেপ্তার করেছে ৪০ জন। রোববার সকালে জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আইন শৃঙ্খলা বিষয়ক সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মঈনুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লতিফা জান্নাতি ও সিভিল সার্জান ডা. শিহাব উদ্দিন।

সভায় জানানো হয়, ঝালকাঠি জেলার চারটি উপজেলায় গত মে মাসে ৬০টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ৪০জন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলাগুলোর মধ্যে রয়েছে দুটি চাঁদাবাজী, একাটি ধর্ষণ, দুটি সিঁদেল চুরি, দুটি চুরি, সড়ক দুর্ঘটনায় একটি, বিশেষ ক্ষমতা আইনে একটি, মারামারি সংক্রান্ত মারামারির ঘটনায় ১৪টি ও মাদক নিয়ন্ত্রণ আইনে ১৯টি মামলা হয়েছে। জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকায় সভায় সন্তোষ প্রকাশ করা হয়।

সভায় জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি আরও ভালো করার পরামর্শ দিয়ে বক্তব্য রাখেন নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান। ঝালকাঠি পৌরসভার প্যানেল মেয়র তরুণ কর্মকার ও জেলা কাজী সমিতির সভাপতি মাওলানা এস এম বশির।