ঝালকাঠিতে সুরক্ষা টিকা কেন্দ্র পরিদর্শন করছেন সিভিল সার্জন ডাঃ রতন কুমার ঢালী    

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে গণটিকা কার্যক্রমের ৫৪ হাজার ব্যক্তিকে টিকাদানের লক্ষমাত্রার মধ্যে প্রথম দিন মঙ্গলবার ২৫ উর্দ্ধ ৪৩ হাজার ৩২২জনকে সুরক্ষা ভ্যাকসিন প্রদান করা হয়েছে।

ঝালকাঠির সিভিল সার্জন ডাঃ রতন কুমার ঢালী জানিয়েছেন, বুধবার এই গণটিকা কার্যক্রমের আওতায় লক্ষমাত্রার অবশিষ্ট ব্যাক্তিদের এই সুরক্ষা ভ্যাকিসন দেয়া নিশ্চিত করা হবে।

ঝালকাঠি জেলায় এই নিয়ে ৭ লক্ষাধীক মানুষের মধ্যে ১লক্ষ ৫৮ হাজার ৬১৭ জনকে প্রথম ডোজের টিকার আওতায় আনা হয়েছে। প্রথম ডোজের টিকা গ্রহণকারীদের মধ্যে ৮২ হাজার ২২০জন মহিলা এবং ৭৬ হাজার ৩৯৭জন পুরুষ রয়েছে। এদের মধ্যে ৬০ হাজার ৯৭ জন ২য় ডোজের টিকা দেয়া হয়েছে। ২য় ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যে ৩২ হাজার ১৩৪জন পুরুষ ও ২৭ হাজার ৯৬০জন মহিলা রয়েছে।

জেলার ৪টি উপজেলার মধ্যে সদর উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভা নিয়ে ৪৩ হাজার ২৪৪জন প্রথম ডোজ ও ১৮ হাজার ৩১৭জন ২য় ডোজের সুরক্ষা ভ্যাকসিন নিয়েছে।

নলছিটি উপজেলায় ১০টি ইউনিয়ন ও পৌরসভাসহ ৪২ হাজার ৫৫জন প্রথম ডোজ ও ১৫ হাজার ৯৪০জন ২য় ডোজ টিকা নিয়েছে। ৬টি ইউনিয়ন নিয়ে রাজাপুর উপজেলায় ৪১ হাজার ৬৭৫ জন প্রথম ডোজ ও ১৩ হাজার ৩৪২ জন ২য় ডোজ টিকা নিয়েছে। ৬টি ইউনিয়ন নিয়ে কাঠালিয়া উপজেলায় ৩১ হাজার ৬৪৩জন প্রথম ডোজ এবং ১২ হাজার ৯৯৮জন ২য় ডোজ সুরক্ষা টিকা নিয়েছে।

ঝালকাঠি জেলায় ২৩ হজার ৬৮৬ ডোজ সুরক্ষা টিকা মজুদ রয়েছে। বুধবার কর্মসূচির শেষ হলে মজুদ প্রায় ১৩ হাজার থাকবে বলে জেলা ইপিআই সুপারভাইজার আঃ মতিন জানিয়েছেন।