কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়, এ স্লোগান নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে ঝালকাঠি পালিত হয়েছে জাতীয় সমাজসেবা দিবস। এ উপলক্ষে আজ সোমবার সকালে জেলা সমাজসেবা কমপ্লেক্সে এ আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিক্ত পুলিশ সুপার মো. মইনুল হক, সমাজসেবা অধিদপ্তরের বরিশাল বিভাগীয় সহকারী পরিচালক স্বপন কুমার মুখার্জী ও জেলা সমাজসেবা কর্মকর্তা শাহপার পারভীন।

সভায় বক্তারা বলেন, সাধারণ মানুষের অর্থনৈতিক সুরক্ষা প্রদানে সমাজ সেবা’র সামাজিক নিরাপত্তা কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ কর্মসূচি আওতায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে সম্মানী ভাতা ও বৃত্তি প্রদান করা হচ্ছে এবং এর পরিধি ক্রমশ বাড়ছে।

উপযুক্ত ও আয়ত্বাধীন সম্পদের সর্বোত্তম ব্যবহার করে অংশীদারগণের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে সুসংহত ও বিকাশমান সামাজিক সেবা প্রদানের মাধ্যমে জনগনের জীবনমানের সমন্বিত সামাজিক উন্নয়ন সাধন করাই সমাজ সেবা বিভাগের লক্ষ্য।