ঝালকাঠিতে বইমেলার উদ্ভোধন শেষে স্টল পরিদর্শন করছেন জেলা প্রশাসকসহ অতিথিরা

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শুরু হয়েছে ৪ দিন ব্যাপি বইমেলা।

বৃহস্পতিবার বিকেল ৪টায় ঝালকাঠির শিশু পার্কে এই বই মেলার আনুষ্ঠানিক উদ্ভোধন করেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী।

এ সময় ঝালকাঠি পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সরদার মো: শাহ আলম, পৌর প্যানেল মেয়র তরুন কর্মকার সহ জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো: কামাল হোসেন ও নাজমুল আলম এবং বিভিন্ন পর্যায়ের ব্যাক্তিবর্গের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিক উদ্ভোধন শেষে জেলা প্রশাসক অন্যান্য অতিথিদের নিয়ে বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এই মেলা আগামী ২রা জানুয়ারী শেষ হবে। এই মেলাকে কেন্দ্র করে ৪ দিন ব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক প্রতিযোগীতা, রচনা প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা আয়োজন রাখা হয়েছে। ৩৫ টি স্টলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বই বিক্রেতা প্রতিষ্ঠান, ব্যাক্তিগত লাইব্রেরি মেলায় স্থান পেয়েছে।

বৃহস্পতিবার উদ্ভোধনি দিনের সন্ধায় ঝালকাঠির শহীদ মিনারের মুক্তিযুদ্ধের সৃতিগাথা নিয়ে জেলা শিল্পএকাডেমির আয়োজনে গণহত্যার পরিবেশ থিয়েটার কর্মসূচির আওতায় ভয়াল দিনের গাঁথা নাটকের উদ্ভোধনি অনুষ্ঠানে জননেতা আলহাজ¦ আমির হোসেন আমু ভার্চুয়ালি প্রধান অথিতি থাকবেন।