কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে শিল্পকলা একাডেমীতে শিশু অধিকার সপ্তাহ ও বিশ^ কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষে সোমবার সকাল ১১টায় আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জেলা প্রসাশন ও জেলা শিশু একাডেমীর আয়োজনে আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ জোহর আলী প্রধান অতিথি ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মোঃ সিদ্দিকুর রহমান খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত ও সাংকৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন খান।

অন্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন এবং সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু বক্তব্য রাখেন। পরে শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগীতার বিষয়ী শিশুদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়।

উদ্দীপনের উদ্যোগে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালন

ঝালকাঠিতে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে স্থানীয় বেসকারি সংস্থা উদ্দীপনের কৈশোর কর্মসূচির আওতায় মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সোমবার সকাল ১০টায় ফায়ার সার্ভিস সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সকাল সাড়ে ১০টায় জেলা মহিলা বিষয়ক কার্যালয় সভাকক্ষে উদ্দীপন ঝালকাঠি অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক নিহার রঞ্জন রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় উদ্দিপনের বরিশাল জোনের জোনাল ব্যবস্থাপক মোঃ কবির হোসেন প্রধান অতিথি ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন উপপরিচালক মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের সিদ্দিকুর রহমান বিশেষ অতিথি ছিলেন। আলোচনা সভায় কিশোর-কিশোরী ক্লাবের সদস্য ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে চিত্রাংকণ ও রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরুস্কার প্রদান করা হয়। ঝালকাঠি দারিদ্র বিমোচন ফাউন্ডেশন এতে সহযোগীতা করেছেন।