ঝালকাঠিতে ল্যাকটেটিং মায়েদের হেলথ ক্যাম্পে চিকিৎসা শেষে স্বাস্থ্য সুরক্ষা ও পুষ্টি সামগ্রী প্রদান করছেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী   

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি জেলায় মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় পরিচালিত কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় সরকার ২ লক্ষ ৪৬৯ হাজার ৩৩৪ জন ল্যাকটেটিং মাদারকে ৫৯ কোটি ১২ লক্ষ ১ হাজার ৬০০ টাকা এপর্যন্ত সহায়তা প্রদান করেছেন।

কর্মজীবি দরিদ্র মা ও শিশুর স্বাস্থ্য পুষ্টির উন্নয়োনের লক্ষে সরকার এদেরকে প্রতি মাসে ৮০০ টাকা করে ৩ বছর মেয়াদে ভাতা প্রদানে এই অর্থ ব্যায় করেছে। ২০১১-১২ অর্থ বছর থেকে বাংলাদেশের ৬৪ জেলার সিটিকর্পোরেশন ও ফৌরসভা এলাকায় উপকার ভোগী নির্বাচন করা হয়েছে। ২০২১-২২ অর্থ বছরে ঝালকাঠি পৌরসভায় ২০৫ জন উপকার ভোগী নির্বাচন করে ১০০০ উপকারভোগীকে এই ভাতা প্রদান করা হচ্ছে।

ঝালকাঠি পৌরসভায় নুতন করে পউকার ভোগী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিলের আওতায় তাদের নিয়ে জেলা মহিলা বিষয়ক কার্যালয়ে দিন ব্যাপি বৃহস্পতিবার হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০ টায় ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই হেলথ ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক উম্মে আসমা সিদ্দিকীর সভাপতিত্বে জেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, প্রেস ক্লাব সভাপতি চিত্ত রঞ্জন দত্ত ও হেলথ ক্যাম্প পরিচালনা কারী চিকিৎসক ডা: প্রজ্ঞাপারমিতা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যদের মধ্যে বেসরকারি সংস্থা সাইডোর পরিচালক সৈয়দ হোসেন আহমেদ কামাল ও মহিলা বিষয়ক কার্যালয়ের প্রোগ্রাম অফিসার নাসরিন আক্তার বক্তব্য রাখেন। চিকিৎসা সেবা গ্রহনকারী মায়েদের স্বাস্থ্য সুরক্ষা ও পুষ্টি সামগ্রী প্রদান করা হয়। জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও সাইডো এর আয়োজন করেছে।