কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ‘আমরা সবাই মানবসেবী, মানবতাবোধে বিশ্বাসী’ স্লোগানে ঝালকাঠিতে শনিবার (৪.১২.২১) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জেলা ইউনিটের ৪৯তম বার্ষিক সাধারণ সভা এবং ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ঝালকাঠি রেড ক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম এতে সভাপতিত্ব করেন। ইউনিট সেক্রেটারি আনোয়ার হোসেন পান্না গত সভার কার্যবিবরণী পাঠ করেন।

সেক্রেটারির পক্ষে বার্ষিক রিপোর্ট, আয়-ব্যয়ের হিসাব ও সম্ভাব্য বাজেট উপস্থাপন করেন- ইউনিট সদস্য আনোয়ার হোসেন আনু। অডিট রিপোর্ট পাঠ করেন- ইউনিটের ভাইসচেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবার রহমান তালুকদার। সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন- সাবেক সেক্রটারি ও আজীবন সদস্য হেমায়েত উদ্দিন হিমু।

দ্বিতীয় পর্বে, বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ইউনিটের ২ জন কর্মকর্তা ও ৫ জন সদস্যের নাম ঘোষণা এবং চেয়ারম্যানের কাছে তালিকা হস্তান্তর করেন- ‘নির্বাচন কমিশনার’, ঝালকাঠি সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক ড. মো. শামীম আহসান।

নির্বাচিতরা হলেন- ভাইস চেয়ারম্যান : অ্যাডভোকেট মাহাবুবার রহমান তালুকদার; সেক্রেটারি : আনোয়ার হোসেন পান্না এবং সদস্য : আনোয়ার হোসেন আনু, মনিরুল ইসলাম তালুকদার, হাফিজ আল মাহমুদ, মনোয়ার হোসেন খান ও প্রফেসর ডা. অসীম কুমার সাহা।

এ ছাড়া সভায় ইউনিট চেয়ারম্যান তিন জন ‘মনোনীত সদস্য’ এর নামও ঘোষণা করেন। তারা হলেন: সরদার শামসুল হক আক্কাস, চিত্তরঞ্জন দত্ত ও মাহমুদা বেগম।

১১ সদস্যের কমিটিতে জেলা পরিষদ চেয়ারম্যান পদাধিকার বলে রেড ক্রিসেন্ট ইউনিটেরও চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

রেড ক্রিসেন্টের বর্তমান পরিষদ, আজীবন সদস্য, বার্ষিক সদস্য, ইউনিট কর্মকর্তা এবং যুব রেড ক্রিসেন্ট সদস্যবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিরা সভায় উপস্থিত ছিলেন।