কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : রমজানের পুরো মাসে ইফতার বিতরণ চলমান রেখে যাচ্ছে ঝালকাঠির স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়ুথ অ্যাকশন সোসাইটি-ইয়াস। এ সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে দু বছর ধরে ঝালকাঠির বিভিন্ন অঞ্চলে এবং মাদ্রাসায় দুস্থ, পথশিশু ও রোজাদারের মাঝে ইফতার বিতরণ করে আসছে। তারই ধারাবাহিকতায় রোববার নাম প্রকাশে অনিচ্ছুক এক ভাইয়ের সহযোগিতায় শহরের বিভিন্ন স্থানের দুস্থ, পথশিশু, বেঁদে পল্লী রোজাদার ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে তিন শতাধিক ইফতার বিতরণ করা হয়েছে।

চলতি রমজানের শুরু থেকেই ইয়ুথ অ্যাকশন সোসাইটি-ইয়াস মাসব্যাপি শহরের বিভিন্ন এলাকায় প্রতিদিন দুস্থ ও অসহায় মানুষের মাঝে এই ইফতার বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

সংগঠনটির সভাপতি শাকিল হাওলাদার রনি জানান আগামী দিনগুলোতেও অসহায় ও দুঃস্থ মানুষের সেবায় নিয়মিত কার্যক্রম পরিচালনা করে যেতে চাই। সংগঠনটির মাধ্যমে বেকারদের স্বাবলম্বী করার প্রত্যয়ে কিছু প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ ছাড়াও আসন্ন ঈদ উপলক্ষ্যে আমাদের বিশেষ প্রকল্প “ঈদের রঙীন হাসি“ এর মাধ্যমে ঈদ বস্ত্র বিতরণ ও শিশুদের মাঝে মেহেদী উৎসবের আয়োজন করা হবে।

জানতে চাইলে সংগঠনটির সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম রাব্বি জানান, আমরা রমজানের পুরো মাসে রাস্তায় ঘুরে রোজাদারের মাঝে ইফতার বিতরণ করে আসছি। ইফতার বিতরণে আমাদের সমাজের বিত্তবানরা সহ নানা স্তরের মানুষ, ইয়াসের উপদেষ্টা ও সদস্যরা অনুদান দিয়ে সহযোগিতা করে আসছে। অনুদানের পরিমাণ বৃদ্ধি পেলে আমরা এই ইফতার বিতরণের আওতায় প্রতিদিন আরো বেশী রোজাদারের মাঝে ইফতার বিতরণ করতে পারবো।