কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়ন বিএনপির নবগঠিত আহবায়ক কমিটি প্রত্যাখান করেছে দলীয় নেতাকর্মীরা।

আজ বুধবার দুপুরে ইউনিয়ন বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নবগঠিত আহবায়ক কমিটির ১ নম্বর সদস্য শাহজাহান মাষ্টার।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

তিনিসহ আহবায়ক কমিটির ২১ সদস্যই এ কমিটি প্রত্যাখ্যান করেন। সংবাদ সম্মেলনে ইউনিয়ন বিএনপির শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে শাহজাহান মাষ্টার দাবি করেন, গত ৪ এপ্রিল গোপনে বিনয়কাঠি ইউনিয়ন বিএনপি ৩১ সদস্যের একটি আহবায়ক কমিটির অনুমোদন দেন ঝালকাঠি সদর উপজেলা বিএনপির আহবায়ক এস.এম এজাজ হাসান ও যুগ্ম-আহবায়ক খোকন মল্লিক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে বিনয়কাঠি ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা এ বিষয়টি জানতে পারেন।

এর পর থেকেই নেতাকর্মীরা ক্ষুব্দ হয়। স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কোন রকম আলোচনা ছাড়াই অগঠনতান্ত্রিকভাবে কমিটি করা হয়েছে। সংবাদ সম্মেলনে বলা হয়, সদ্য ঘোষিত বিনয়কাঠি ইউনিয়ন বিএনপির আহবায়ক খন্দকার মাহমুদ হোসেন কোন দিন এলাকায় বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না।

এমনকি তাকে নেতাকর্মীরা চিনেনও না। ১ নম্বর যুগ্ম-আহবায়ক আবদুর রহিম ওরফে রফিক সরদারসহ এ কমিটির তিন সদস্য সরাসরি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

সংবাদ সম্মেলনে নবগঠিত ৩১ সদস্যের আহবায়ক কমিটির ২১ জন উপস্থিত থেকে কমিটি প্রত্যাখান করেন। স্থানীয় নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে নতুন করে কমিটি গঠনের দাবি জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারি দেন তারা।

এ ব্যাপারে সদর উপজেলা বিএনপির আহবায়ক এস.এম এজাজ হাসান জানান, সবার সঙ্গে আলোচনা করেই নতুন আহবায়ক কমিটি করা হয়েছে। যোগ্যদের স্থান দেওয়া হয়েছে। পূর্নাঙ্গ কমিটিতে সবাই থাকবেন।