কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি জেলায় আজ থেকে ঈদ-উল-আযহা উপলক্ষে ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্যসামগ্রী বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। আজ বুধবার সকাল ১১ টায় ঝালকাঠি শহরের হরি মন্দিরে আনুষ্ঠানিকভাবে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

জেলার ৩২টি ইউনিয়ন এবং ২ টি পৌরসভার মোট ৫৬ হাজার ৫৭৬ জন কার্ডের মাধ্যমে দরিদ্র্য পরিবার টিসিবির তেল, ডাল ও চিনি কেনার সুবিধা পাবেন। বুধবার থেকেই তেল ১১০ টাকা কেজি, চিনি ও ডাল ৫৫ টাকা কেজি দরে কিনতে পারবেন টিসিবি ডিলারদের কাছ থেকে।

প্রত্যেক উপকারভোগী কাডধারী দুই লিটার তেল, দুই কেজি ডাল ও দুই কেজি চিনি কিনতে পারবেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার ও পৌর কাউন্সিলর মো. কামাল শরীফ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, বর্তমান সরকার দ্রব্যমূল্য পরিস্থিতি এবং মানুষের ক্রয় ক্ষমতা বিবেচনা করে সাধারণ মানুষের কল্যাণে এ কার্যক্রম চালু করেছে। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে আজ তৃতীয় পর্যায়ের বিপণন কার্যক্রম শুরু হলো।

এ কার্যক্রমে জেলার দরিদ্র্য ও অসহায় জনগোষ্ঠী উপকৃত হবেন। পাশাপাশি এ কর্মসূচির সুফল হিসেবে বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল থাকবে বলে আশা করা হচ্ছে।