ঝালকাঠিতে বিশ্ব টিকা সপ্তাহের এ্যাডভোকেসী সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী 

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির সিভিল সার্জন কার্যালয় সভাকক্ষে বিশ্ব টিকা সপ্তাহ পালন উপলক্ষে এ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় অনুষ্ঠিত এই কর্মশালায় ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী প্রধান অতিথি ছিলেন।

সিভিল সার্জন ডাঃ শিহাব উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এইচ এম জহিরুল ইসলাম, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক পিয়ারা বেগম, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক মনিরুল ইসলাম ও জেলা শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান খান বিশেষ অতিথি ছিলেন। অন্যদের মধ্যে ডাঃ মোঃ রেজাউল হোসেন মূল বিষয় উপস্থাপন করেন।

আগামী ২৪ মে থেকে ৩০ মে পর্যন্ত টিকাদান সপ্তাহ পালন করা হচ্ছে। দু’বছরের মধ্যে করোনা পরিস্থিতিজনিত কারনে ইপিআই-এর টিকাদান কর্মসূচির অন্যান্য টিকাদানের ভ্যালিড কাভারেজ কমে যায় এবং এই কাভারেজ বৃদ্ধি করার জন্য এই কর্মশালার আয়োজন করা হয়েছে। এই টিকাদান সপ্তাহের প্রতিপাদ্য বিষয় হচ্ছে “সবার জন্য দীর্ঘ জীবন”।


জাতীয় ভিটামিন এ+ ক্যাম্পেন উপলক্ষ্যে জেলা অবহিতকরণ সভা

এদিকে, জাতীয় ভিটামিন এ+ ক্যাম্পেন উপলক্ষ্যে জেলা অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১টায় জেলা সিভিল সার্জন কার্যালয় অনুষ্ঠিত এই সভায় ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী প্রধান অতিথি ছিলেন।

সিভিল সার্জন ডাঃ শিহাব উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এইচ এম জহিরুল ইসলাম, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক পিয়ারা বেগম, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক মনিরুল ইসলাম ও জেলা শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান খান বিশেষ অতিথি ছিলেন।

সভায় সাংবাদিক, বিভিন্ন সরকারী বিভাগের জেলা প্রধান, সুশিল সমাজের প্রতিনিধি ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামী ৪ জুন থেকে ৭ জুন পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে।

এ সময় ৬ মাস থেকে ১বছর বয়সি শিশুদের নীল ক্যাপসুল ও ২ বছর থেকে ৫ বছর বয়সী শিশুদের লাল ক্যাপসুল খাওয়ানো হবে। সভায় মূল বিষয়ের উপর উপস্থাপন করেন ডাঃ মোস্তাফিজুর রহমান। এর পর পরই একই স্থানে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে পুষ্টি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলা প্রশাসকসহ অন্যরা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।