কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে জেঁকে বসেছে পৌষের শীত। রাত থেকে ভোর পর্যন্ত ঘন কুয়াশার চাদরে ঢেকে থাকছে চারপাশ।

শীত নিবারণের জন্য সোমবার দিবাগত রাত ১২টার দিকে ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম শহরের বিভিন্ন স্থানে গিয়ে শতাধিক শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দেন। এতে খুশী নিম্নআয়ের খেটে খাওয়া মানুষ।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) অং ছিং মারমাসহ প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।হঠাৎ করেই শীতের দাপট শুরু হওয়ায় ঘন কুয়াশায় ঢেকে থাকছে চারপাশ। কুয়াশার কারণে হেডলাইট জ¦ালিয়ে সড়কে চলছে যানবাহন।

কম্বল বিতরণ উপলক্ষে ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্্ গুল নিঝুম বলেন, তীব্র শীতে অসহায় মানুষদের একটু উষ্ণতা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার অসহায় শীতার্ত মানুষের বিতরণ করছি।

জেলায় দুস্থ এবং অসহায়দের মাঝে কম্বল বিতরণ

ঝালকাঠি জেলার ৪ উপজেলার ৩২ টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় দুস্থ এবং অসহায়দের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে। শীতার্ত মানুষের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ১৬ হাজার ৬’শ ৬০পিস কম্বল বিতরণ করা হচ্ছে। আগামী কয়েক দিনের মধ্যে এসব কম্বল বিতরণ করা হবে।

ঝালকাঠি জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জানান, সমাজের দুস্থ, অসহায় ও বয়স্ক শীতার্ত মানুষের কষ্ট লাঘবের জন্যই এসব কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে। ইতোমধ্যে প্রত্যেক উপজেলায় এসব কম্বল পাঠানো হয়েছে। বিভিন্ন স্থানে বিতরণও চলছে।

তিনি আরো বলেন, বরাদ্দকৃত কম্বলের মধ্যে সদর উপজেলার ৪ হাজার ৯০০ পিস, নলছিটি উপজেলায় ৪ হাজার ৯০০ পিস, রাজাপুর উপজেলায় ২ হাজার ৯৪০ পিস, এবং কাঠালিয়া উপজেলায় ২ হাজার ৯৪০ পিস, ঝালকাঠি পৌরসভায় ৪৯০ পিস এবং নলছিটি পৌরসভায় ৪৯০ পিস কম্বল বরাদ্দ দেয়া হয়েছে।