ঝালকাঠিতে জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে সভায় নাবাগত পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লতিফা জান্নাতি, উপজেলা ভাইস চেয়ারম্যানগণ ও উপজেলা নির্বাহী কর্মকর্তারাসহ কমিটিভুক্ত সদস্যরা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি জেলায় আইন শৃঙ্খলার সার্বিক পরিবেশ পরিস্থিতি ভাল থাকায় সন্তোষ প্রকাশ করা হয়েছে। ঝালকাঠি জেলায় বিগত ১ মাসে (আগস্ট ২০২২) ১টি অরাজনৈতিক খুন, ৩টি ধর্ষণ, ৩টি নারী নির্যাতন, ৫টি চুরির ঘটনা, ১টি ডাকাতি, ২টি জখমী আক্রান্ত মামলা, অন্যান্য মামলা ১২টি ও ২৩টি মাদক আইনে মামলাসহ মোট ৫১টি মামলা দায়ের হয়েছে এবং একটি মাসে ৪৮ জন আসামী গ্রেফতার হয়েছে। পূর্বের মাসেও জেলায় ৬৪টি মামলা দায়ের ও ৬৫জন আসামী গ্রেফতার হয়েছিল।

ঝালকাঠির অপরাধ পর্যালোচনা বিষয়ক এই সভায় পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লতিফা জান্নাতি, রাজাপুর উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান, নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মানিক রায়, জেলা কাজী সমিতির সভাপতি মাওঃ এস. এম. বসির, জেলা ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মশিউর রহমান, জেলা তথ্য অফিসার আহসান কবির প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় মাদক নিয়ন্ত্রণের উপর গুরুত্ব দেয়া হয়েছে এবং এই মাদকের কারনেই সামাজিক ভাবে অপরাধ প্রবনতা বাড়ছে। বর্তমান সময়ে ঝালকাটিতে কিশোর গ্যাংদের তৎপরাতা বৃদ্ধি পাওয়ায় জনমনে আতঙ্ক রয়েছে এবং ঝালকাঠি জেলায় বাল্য বিবাহের প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।

এছাড়া ঝালকাঠি জেলায় ১ মাসে ৪৩টি মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এ সময় ১০৩টি মামলা দায়ের করে ১০৩ জনকে দন্ডিত করে ২ লাখ ৫০ হাজার ৩৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে ও ১১ জনকে খন্ডকালিন কারাদন্ড প্রদান করা হয়েছে। ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লতিফা জান্নাতি এই মোবাইল কোর্ট সংক্রান্ত প্রতিবেদন পেশ করেন।