ঝালকাঠিতে আইনগত সহয়তা কমিটির সভায় বক্তব্য রাখছেন জেলা ও দায়রা জজ মো: শহিদুল্লাহ

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির জেলা জজশীপ এর শহীদ সোহেল-জগন্নাথ মিলনায়তনে জেলা আইনগত সহয়তা প্রদান কমিটির চতুর্থ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় জেলা লিগাল এইড কমিটির চেয়ারম্যান ও জেলা ও দায়রা জজ মো: শহিদুল্লাহ এর সভাপতিত্বে এই সভায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: পারভেজ শাহরিয়ার, লিগাল এইড অফিসার মো: শিবলি নোমান খান, ঝালকাঠি পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লতিফা জান্নাতি, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম ও জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক আ.ফ.ম. মোস্তাফিজুর রহমান মনু সহ কমিটি ভুক্ত সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় ২৯ সেপ্টেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত সরকারি খরচে মামলা পরিচালনার জন্য ৩৫টি আবেদন পাওয়া গেছে এবং মামলা পরিচালনার জন্য ২৩ জনপ্যানেল আইনজীবি নিয়োগ করা হয়েছে। লিগাল এইড অফিস ৩ জন আইনজীবিকে ৭টি বিলে ২৩ হাজার ৪০০ টাকা পরিশোধ করা হয়েছে।

সভায় সরকারি খরচে মামলা পরিচালনার খরচ বহন করছে সরকার করছে। অসহায় এবং গরীব শ্রেনিভুক্ত বিচারপ্রার্থী সহযোগীতা নিতে পারেন এই প্রচারনাটি এখনও মানুষের মধ্যে ব্যাপকভাবে সম্প্রসারিত হয় নি। জেলা ও দায়রা জজ প্রচার প্রচারনা বৃদ্ধি করে অধিক সংখ্যক কাঙ্খিত বিচার প্রার্থীদের এই সহযোগীতা নেয়ার জন্য আহŸান জানিয়েছেন।