কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : বিশ্বে একের পর যুদ্ধ, ঝড়ছে তাজা প্রাণ, রক্তে লাল হচ্ছে জমিন, বিপর্যয়ে পড়েছে মানবতা এমন বিষয় নিয়ে লেখা হয়েছে কাব্য গ্রন্থ। যার নাম দেয়া হয়েছে “ছফেদ ক্যানভাসে রক্তের ছোপ”। এ কাব্যগ্রন্থটি লিখেছেন ঝালকাঠি শহরেরই বাসিন্দা লিটন তালুকদার। যার পুরো নাম আমিনুল ইসলাম লিটন তালুকদার। এটি তার রচিত দ্বিতীয় গ্রন্থ।

মঙ্গলবার সকাল ১১টায় পৌরসভা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এর মোড়ক উন্মেচন করা হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা মহিলা ভ্ইাস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, পৌর কাউন্সিলর আব্দুল কুদ্দুস হাওলাদার, হুমায়ুন কবীর, হাবিবুর রহমান হাবিল, হুমায়ুন কবীর সাগর, সহকারী প্রকৌশলী মহসিন রেজা, নাজমুল হাসান প্রমুখ।

এ পসঙ্গে লেখ আমিনুল ইসলাম লিটন তালুকদার জানান, ছফেদ ক্যানভাসে রক্তের ছোপ বইটি আমার দ্বিতীয় কাব্যগ্রন্থ। কবিতার মাধ্যমে রাগ ক্ষোভ, প্রতিবাদ, ভালোবাসা সবকিছুই ফুটে ওঠে। এ কাব্যগ্রন্থটি মানুষের বিবেককে ধাক্কা দেয়ার জন্য প্রকাশ করেছি। নামকরণের মূল উদ্দেশ্য হলো“ স্রষ্টা পদত্ত বসুন্ধরায় ছফেদ ক্যানভাসে রক্তের ছোপ লাগিয়েছো হে নরাধম, জাহান্নামে কাটিবে তোমার পরজনম।”

আল্লাহ আমাদের জন্য একটি নিষ্কলুষ বাসযোগ্য পৃথিবী দিয়েছেন। কিন্তু আমরা নিজেদের কায়েমী স্বার্থে বিভিন্ন দেশ ও দেশের মানুষের সাথে আমরা অরাজকতা করতেছি। যুদ্ধের মাধ্যমে রক্তের বন্যা বইয়ে দিছি। আল্লাহ আমাদের যে সাদা ক্যানভাসটা দিয়েছেন তা আমরা অক্ষত রাখতে পারি নাই। বিশ্বের ৩৫টি দেশে যুদ্ধ চলছে, এটিই আমার হৃদয়ে আগাত করেছে। তাই আমার অবস্থান থেকেই এ বইটা রচনা করেছি।