কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ঝালকাঠি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও নবগ্রাম ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান মুজিব হক আকন্দকে হত্যার চেষ্টার মামলায় রায় প্রদান করা হয়েছে।

বাউকাঠি এলাকার আব্দুল বারেক থলপহরীর ছেলে পারভেজ থলপহরীকে এই ঘটনার দায়ে ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ পারভেজ শাহরিয়ার মঙ্গলবার বৈকালিক পর্বে রায় ঘোষণা করেন।

রায় প্রকাশ কালীন সময়ে আসামী আদালতে অনুপস্থিত ছিলো। ২০১৬ সালের ৪ সেপ্টেম্বর দিবাগত রাত পৌনে ৯টায় নবগ্রাম-বরিশাল সড়কের স্বল্পসেনা নামক স্থানে মুজিবুল হক আকন্দকে মটর সাইকেলের উপর ১টি পিকআপ তুলে দিয়ে হত্যার চেষ্টা করে। এই ঘটনায় মুজিবুল হক আকনকে প্রাণে বেঁচে গেলেও দীর্ঘদিন ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হন।

এ ব্যাপারে মুজিবুল হক আকন্দের চাচাতো ভাই জাহিদুল ইসলাম বাদী হয়ে ঝালকাঠি থানায় মামলা দায়ের করে। ঝালকাঠি ডিবি পুলিশের পরিদর্শক মোঃ কামরুজ্জামান তদন্ত শেষে ২০১৭ সালের ২০ মে ৪ জনকে আসামী করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত পারভেজ থলপহরী ব্যতিত অন্য ৩জনকে খালাশ প্রদান করে। আদালত ১২ জনের সাক্ষ্য গ্রহণ করেছে।