ঝালকাঠিতে গণশুমারী ও গৃহ গণনার প্রচারণায় বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টের উদ্যোগে র‌্যালি

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে জনশুমারী ও গৃহ গনণা ২০২২ উপলক্ষে সচেতনতা সৃষ্টির লক্ষে বিএনসিসি সুন্দরবন রেজিমেন্ট প্রচার-প্রচারনা চালিয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে জেলা প্রশাসক মোঃ জোহর আলীর নেতৃত্বে র‌্যালি বের হয় এবং র‌্যালিটি শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে।

র‌্যালি শেষে বিএনসিসির সদস্যরা পথচারী, দোকানপাটে প্রচার-প্রচারণার অংশ হিসেবে পোষ্টার, লিফলেট বিতরন করেছে ও জেলার তথ্য অফিসের সহায়তায় প্রচারণা চালিয়েছে।

এ সময় বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো জেলা ও উপজেলা অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বুধবার রাত ১২টায় দিবসের প্রথম প্রহরেই বাংলাদেশে বসবাসরত ব্যাক্তিকে গণনাসহ তাদের সম্পর্কে মৌলিক জনমিতিক, আর্থ-সামাজিক ও বাস গৃহ সংক্রান্ত তথ্য সংগ্রহ করা হবে।

দেশের প্রতিটি ঘরের সদস্যগণকে গণনা করে দেশের মোট জনসংখ্যার হিসাব নিরুপণ, দেশের সকল বাস গৃহের সংখ্যা নিরুপণ, দেশের সার্বিক উন্নয়ন পরিকল্পনা গ্রহনের লক্ষে তথ্য সংগ্রহ, স্থানীয় জাতীয় নির্বাচানে নির্বাচনি এলাকার সীমানা নির্ধারনের জন্য এবং জাতীয় সম্পদের সুষম বণ্টন নিশ্চিত করার লক্ষে তথ্য সরবরাহ এই জনশুমারী ও গৃহ গণনার প্রধান উদ্দেশ্য। ট্যাবের মাধ্যমে কেপি পদ্ধতিতে তথ্য সংগ্রহ করা হবে।