কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে আবহাওয়া তথ্য পদ্ধতির উন্নতকরণ প্রকল্পের আওতায় কৃষক-কৃষানিদের নিয়ে দিনব্যাপি রোভিং সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় ঝালকাঠির চড়ুইভাতি কমিউনিটি সেন্টারে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সেমিনারে ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী প্রধান অতিথি ছিলেন।

জেলা কৃষি সম্প্রসারন বিভাগের উপ-পরিচালক মোঃ মনিরুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে মাল্টিমিডিয়ায় কী-নোট উপস্থাপন করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. মোঃ মামুন উল রশিদ।

অন্যদের মধ্যে জেলা প্রণীসম্পদ কর্মকর্তা সাহেব আলী, ঝালকাঠি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার ও কাঠালিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান বদিউল ইসলাম বদু ও ঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মানিক রায়সহ আবহাওয়া অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, মৎস বিভাগের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

সেমিনারে ঝালকাঠির ২৫০ জন কৃষক-কৃষানি অংশগ্রহন করেন। জলবায়ু পরিবর্তনের ধারায় পরিবর্তিত আবহাওয়ার সাথে সমন্বয় রেখে চ্যালেঞ্জের মুখে থাকা কৃষি উৎপাদন সচল রাখার বিষয়ে গুরুত্ব দেয়া হয়েছে এবং কৃষকদেরকে আবহাওয়ার সাথে সামঞ্জস্য রেখে কৃষকের ক্ষতি ও ঝুকি এড়িয়ে চাষাবাদ করে লাভবান হওয়ার পরামর্শ দেয়া হয়েছে।