ঝালকাঠিতে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মো. জোহর আলী  

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস এবং সিপিপির পঞ্চাশ বছর পূর্তি উদ্যাপন উপলক্ষ্যে ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও জেলা প্রশাসকের চত্তরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃক আগুন নির্বাপনের মহড়া প্রদর্শণ করা হয়েছে। দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার সকাল ১০ টায় জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ কামাল হোসেন, জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা আশরাফুল হক ঝালকাঠি পৌরসভার প্যানেল মেয়র তরুণ কর্মকার, জেলা রেটক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন পান্না, সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু ও আনসার ভিডিপি কর্মকর্তা বক্তব্য রাখেন।

এরপরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা আগুন নির্বাপণের বিভিন্ন কৌশল ও বহুতলা ভবন থেকে মানুষকে উদ্ধারের মহড়া প্রদর্শণ করেন।

জেলা প্রশাসকের পূজা মন্ডপ পরিদর্শন

জেলা ও পুলিশ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা বিভিন্ন সময় পূজা মন্ডপ পরিদর্শন করে পূজা কমিটির সমস্যা চিহ্নিত করার চেষ্টা করছে। এ পর্যন্ত ঝালকাঠি জেলায় এই উৎসবকে কেন্দ্র করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সিভিল প্রশাসন ও পুলিশ প্রশাসনের অব্যাহত নজরদারি রয়েছে। সিভিল সার্ভিস ও র‌্যাব পুলিশ ও আনসারদের মোবাইল টিম মন্দির এলাকা জুড়ে ভক্ত দর্শনার্থীর নিরাপত্তার জন্য অব্যাহত টহল দিচ্ছে।

মঙ্গলবার রাতে ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী ঝালকাঠির বিভিন্ন মন্দির পরিদর্শন করেছেন। এ সময় তার সাথে সহকারী কমিশনার তাজবীর হোসেন উপস্থিত ছিলেন। তিনি মন্দির গুলি ঘুরে ঘুরে দেখেছেন এবং শান্তিপূর্ন পরিবেশে হিন্দু সম্প্রদায়ের মানুষ সম্প্রীতি বজায় রেখে উৎসব পালন করায় সন্তোষ প্রকাশ করেছে।