হারিস মোহাম্মদ, জুড়ী : মৌলভীবাজারের জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের ৬ নং ওয়ার্ড উত্তর বড়ডহর গ্রামে দুই যুগ পর একটি রাস্তা পুনঃনির্মাণ করা হচ্ছে। জানা যায়, ওই গ্রামের জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তাটি দুই যুগ থেকে অবহেলিতভাবে পড়ে আছে। সামান্য বৃষ্টিতে রাস্তাটি কর্দমাক্ত হয়ে যায়। ফলে এ রাস্তা দিয়ে জনসাধারণের চলাচলে কষ্ট হয়ে পড়ে।

বর্ষা মৌসুমে এ রাস্তাটিতে হাটু সমান পানি উঠে, কোন কোন স্থানে কোমর পানি পর্যন্ত হয়। তখন গ্রামের লোকজন অনেক কষ্ট করে রাস্তাটি দিয়ে চলাচল করতেন। সাগরনাল ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ৫ টন গম বরাদ্দ দেওয়া হলে ইউপি সদস্য মোঃ আখলিছ মিয়ার তত্ত্বাবধানে রাস্তাটি মেরামত কাজ শুরু হয়৷

শনিবার (২১ জানুয়ারি) সরজমিনে গেলে, ওই গ্রামের বাসিন্দা কমর উদ্দিন কমই, বশির উদ্দিন আসকর ও ইন্তাজ আলীসহ অনেকেই জানান, বড়ডহর গ্রামটি দীর্ঘদিন থেকে অবহেলিত। গ্রামের জনসাধারণসহ স্কুল কলেজের শিক্ষার্থীরা অনেক কষ্ট করে এই রাস্তাটি দিয়ে চলাচল করতেন। বর্তমানে রাস্তাটি সংস্কার করে উপযোগী করায় তারা খুশি।

ইউপি সদস্য মোঃ আখলিছ মিয়া বলেন, রাস্তাটির বেহাল অবস্থা ছিল। কোন লোক মৃত্যুবরণ করলে লাশ নিয়ে যেতে অনেক কষ্ট হতো। কেউ অসুস্থ হলে হাসপাতালে নিতে হলে কাঁধে করে নিয়ে যেতে হতো।এলাকার মানুষের কষ্ট দেখে চলাচলের উপযোগী করে রাস্তাটি নির্মাণ করা হচ্ছে।

ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুন নূর মাস্টার বলেন, মাত্র ১৬০০ ফুট রাস্তার জন্য উত্তর বড়ডহর গ্রামের মানুষ দীর্ঘদিন থেকে কষ্ট পাচ্চেন।তাদের এই কষ্টের কথা জেনে রাস্তাটি নতুন করে মেরামত করা হচ্ছে। পর্যায় ক্রমে রাস্তাটি ইট দিয়ে সলিং করে দেয়া হবে।