সোহরাব হোসেন, সিংগাইর (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ নতুন বাসষ্ট্যান্ডে প্রকাশ্যে জুলহাসকে(৩৫) কুপিয়ে হত্যার ঘটনায় অবশেষে থানায় মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে নিহতের বোন সালেহা বেগম বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখ পূর্বক আরো ১০/১২ জনকে অজ্ঞাত আসামী করে এ মামলা দায়ের করেন।

এদিকে, বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে হত্যাকান্ডের পর পুলিশ ৩ জনকে আটক করেন।

আটককৃতরা হলো মজিবর রহমান (৭৫) , মানিক (২৫) ও রাকিব হোসেন (২২)। এদের মধ্যে এজাহারভুক্ত মজিবর ও মানিককে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার (১৪ জানুয়ারি) রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। রাকিব হোসেনকে থানায় আটক রেখে জিজ্ঞাসাবাদ চলছে বলে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. মাসুদ রানা শামীম জানিয়েছেন।

তিনি আরো বলেন, বাকি আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

মামলার এজাহার সূত্রে প্রকাশ, জয়মন্টপ ফকিরপাড়া গ্রামের মৃত নোয়াব আলী ফকিরের পুত্র খুনের শিকার জুলহাস বিদেশ থেকে কিছুদিন পূর্বে ছুটিতে দেশে ফেরেন। ১৬ ডিসেম্বর মাদক ব্যবসা ও সেবনকে কেন্দ্র করে মামলার ১নং আসামী মজিবর ডাকাতের পরিবারের সাথে জুলহাস ও স্থানীয় লোকজনের বিরোধ হয়।

এ ঘটনায় মজিবর বাদী হয়ে জুলহাসকে প্রধান আসামী করে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় জুলহাস বুধবার (১২ জানুয়ারি) আদালতে জামিনে এসে সন্ধ্যায় জয়মন্টপ নতুন বাসষ্ট্যান্ডে গেলে আসামীরা তাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে।