জামালপুর প্রতিনিধি : জামালপুরে আইজি প্রিজনের গাড়ী বহরের গাড়ী চাপায় নিহত ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম সরোয়ার আঁকার দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টায় জামালপুর শহরের হাটচন্দ্রা বাজার মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, শহর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শাহিনুর রহমান শাহিনসহ জেলা, শহর ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানাজা থেকে আইজি প্রিজনের গাড়ীর চাপায় নিহত সৈয়দ গোলাম সরোয়ার আঁকার মৃত্যুর ঘটনায় সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবীতে আগামীকাল বুধবার সকাল ১১টায় শহরের ফৌজদারী মোড়ে মানববন্ধনের কর্মসুচি ঘোষনা করেছে।

নিহত সৈয়দ গোলাম সরওয়ার আঁকা (৪০) জামালপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

তিনি জামালপুর শহরের হাটচন্দ্রা মিয়াবাড়ির সৈয়দ গোলাম মোস্তফা সানার ছেলে।

সোমবার বিকালে শহরের বাইপাস রোডে তিনি এই দুর্ঘটনায় পড়েন বলে জামালপুর থানার ওসি রেজাউল ইসলাম খান জানান।

ওসি প্রাথমিক তদন্তের তথ্য দিয়ে বলেন, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক বিকালে জামালপুর জেলা কারাগারের উন্নয়নকাজ পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন ডিআইজি প্রিজনসহ আরও কয়েকজন পদস্থ কর্মকর্তা।

“তারা বিকালে ঢাকায় ফেরার পথে তাদের বহরের একটি গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন আওয়ামী লীগ নেতা আঁকা। স্থানীয়রা তাকে জামালপুর সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

এ বিষয়ে জামালপুর জেলা কারাগারের জেলার আবু ফাত্তাহ বলেন, কারা মহাপরিদর্শকের গাড়ি বহর ওই সড়কে গেছে কি না তা তিনি জানেন না।

“তবে ডিআইজি প্রিজন জাহাঙ্গীর কবির গাড়ি নিয়ে ফিরেছেন শহরের পুরাতন ব্রহ্মপুত্র নদের পাশে বাইপাস রোড দিয়ে ময়মনসিংহ রোড হয়ে।”