তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ (সুনামগঞ্জ) : সুনামগঞ্জের জামালগঞ্জে ৫১ তম মহান সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করা হয়েছে। রোববার দুপুরে জামালগঞ্জ উপজেলার অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী কল্যাণ সংস্থার (আসকস) উদ্যোগে জামালগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির কার্যালয় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ মোশারফ হোসেন।

সংগঠনের উপজেলা তথ্য বিষয়ক সম্পাদক অবসরপ্রাপ্ত কর্পোরাল মো: মজনু মিয়া’র সঞ্চালনায় অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাজী মো: আবুল কাশেম এর পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ আবুল কাশেম, সংক্ষিপ্ত আবেগঘন বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার গোলাম কিবরিয়া, অবসরপ্রাপ্ত ল্যান্স কর্পোরাল জালাল আহমেদ, জামালগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক অঞ্জন পুরকায়স্থ ও প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক তৌহিদ চৌধুরী প্রদীপ প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের এই দিনে সেনা, নৌ ও বিমান বাহিনী সম্মিলিত ভাবে পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে আক্রমণ শুরু করে। আশির দশকের মাঝামাঝি থেকে ২১ নভেম্বরকে সশস্ত্র বাহিনী দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। যথাযথ মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এই দিবসটি পালনে সকল সেনানিবাস ও সেনাকুঞ্জে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়ে থাকে।

এরই ধারাবাহিকতায় জামালগঞ্জের অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনীর সদস্যবৃন্দ অতীতের মত আগামীতেও দেশমাতৃকার রক্ষায়, দেশের সার্বিক কল্যাণে নিজেদেরকে নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠান শেষে আনন্দঘন পরিবেশে অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনীর সদস্য ও তাদের পরিবারবর্গের সদস্যদের মাঝে প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।