তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মালিক কে গ্রেফতার করা হয়েছে। শক্রবার দুপুরে জামালগঞ্জ থানা পুলিশ উপজেলার প্রধান সড়কে তাকে গ্রেফতার করে।

জানা যায়, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ভীমখালী ইউনিয়নের লাল বাজারের পুলিশের সাথে স্থানীয়দের সংঘর্ষ বাধে। এতে কয়েক জন পুলিশ গুরুতর আহত হন।

ওই ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করে। ওই মামলায় গতকাল শুক্রবার জামালগঞ্জ থানা পুলিশ উপজেলার সদরের রাস্তা থেকে বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মালেক কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ওই নেতার পারিবারিক সূত্র জানায়, তিনি শুক্রবার জুম্মার নামাজ পড়তে উপজেলা পরিষদ জামে মসজিদে রওনা করেন। রাস্তায় তাকে পুলিশ গ্রেফতার করে সাথে সাথেই কোর্টে পাঠিয়ে দেয়।

এ ঘটনায় দলীয় নেতাকর্মীরা আঃ মালিকের নিঃশর্ত মুক্তি দাবী করে ও কোন রকম গ্রেফতারী পরোয়ানা ছাড়াই তাকে মিথ্যা ও বানোয়াট মামলায় আসামী করা হয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে দাবী জানিয়েছেন।

এ ব্যাপারে জামালগঞ্জ থানার ওসি মীর মোঃ আব্দুন নাসের জানান, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুলিশ এসল্ড মামলার আসামী হিসেবে আব্দুল মালেক কে গ্রেফতার করা হয়েছে। বিকেলে জামালগঞ্জ থানা পুলিশ বিএনপির সাবেক সাধারণ সম্পাদকে সুনামগঞ্জ আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত তাকে জেলহাজতে পাঠান।